29 C
Kolkata

Darjeeling : দার্জিলিংয়ে ভয়ানক ভূমিধস !

নিজস্ব প্রতিবেদন : ভূমিধস নামল দার্জিলিংয়ে।এক নাগাড়ে বৃষ্টি দেখে তৈরী হয়েছিল অশনি সংকেত। তাই তিনদিন টয়ট্রেন বোধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। পাহাড়ের মানভনজঙ্গ রোডের উপর ধোবি খোলায় শুক্রবার রাতে ধস নেমেছে। তার জেরে পাহাড়ের উপর থেকে কাদা ও বোল্ডারের তাল রাস্তায় উপর এসে পড়েছে। তাই যোগাযোগ বিপর্যস্ত হয়ে পড়েছে।

স্থানীয় সূত্রের খবর টানা কয়েকদিন ধরে বৃষ্টি হচ্ছিল দার্জিলিংয়ে। মুষলধারে বৃষ্টিতে বিপর্যস্ত অবস্থা তৈরী হয়। হড়পা বান আসে বালাসন নদীতে। তার জেরেই নদীতে ঘুরতে যাওয়া শিলিগুড়ির ১১ জন পড়ুয়া আটকে পড়েন। ঘটনা স্থলে পুলিশ -দমকল গিয়ে ১১ জন পড়ুয়াকে উদ্ধার করেন।

আরও পড়ুন:  Boi Mahal Alipurduar: সেজে উঠছে ডাঃ সাহার স্বপ্ন 'বইমহল'

এছাড়াও জানা যাচ্ছে ধসের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। যোগযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে পর্যটক দের। উল্লেখ্য,কয়েকদিন আগে ধসের ফলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় শিলিগুড়ি র সঙ্গে গ্যাংটক এবং কালিম্পংয়ের সড়কের। এমনকী,এই ঘটনার জেরে শিলিগুড়ি থেকে কালিম্পং এবং সিকিম যাওয়ার গাড়িগুলি আটকে যায়।

আরও পড়ুন:  Kolkata Home Stay: মহানগরে 'হোম স্টে'

এই পরিস্তিথিতে আবহ দপ্তর সূত্রের খবর, উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে। পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস আগেই দেওয়া হয়েছিল। যথা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি এইদার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি। এর মাঝে আবার দার্জিলিংয়ে ভূমি ধস।

Featured article