26 C
Kolkata

Crime: অবিবাহিত অবস্থায় সন্তানের জন্ম, চক্ষু লজ্জার ভয়ে সদ্যোজাতকে ৩ তলা থেকে ছুড়ে ফেলেন মা

নয়া দিল্লি: জানালা দিয়ে সদ্যোজাতকে ছুড়ে ফেলে দিল মা। ফের এক নির্মম হত্যার সাক্ষী থাকল রাজধানী দিল্লি। সূত্রের খবর, পূর্ব দিল্লির নিউ অশোকনগর এলাকায় সোমবার কুড়ি বছর বয়সী এক মহিলা তাঁর সদ্যজাত সন্তানকে তিন তলা থেকে ছুঁড়ে ফেলেন। ইতিমধ্যে, ওই যুবতীর বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেছে পুলিশ।

জানা গিয়েছে, ওই যুবতী অবিবাহিতা। পূর্ব দিল্লির জয় আম্বে অ্য়াপার্টমেন্টে থাকতেন তিনি। নয়ডায় একটি প্রাইভেট সেক্টরে কাজ করেন। কিন্তু তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। সোমবার সন্তান প্রসব করেন তিনি। অবিবাহিত অবস্থায় প্রসবের কারণে সমাজের দৃষ্টি থেকে নিজেকে বাঁচাতে ছুড়ে ফেলা হয় সদ্যোজাতকে। রাস্তায় ওই সদ্যোজাতকে পড়ে থাকতে দেখে স্থানীয় বাসিন্দারা এগিয়ে আসেন। তাকে তড়িঘড়ি নয়ডার মেট্রো হাসপাতালে নিয়ে যান তাঁরা। সেখান থেকে ওই সদ্যোজাতকে এলবিএস হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে তাকে মৃত বলে ঘোষণা করা হয়।

আরও পড়ুন:  ক্ষমতার অপব্যবহার করছেন বিচারপতি, গঙ্গোপাধ্যায়কে পাল্টা চন্দ্রিমা

প্রথমে শিশুটির পরিচয় জানা যায়নি। পুলিশ তদন্তে নেমে আশেপাশের সমস্ত বাড়ি খুঁজে দেখে। সেখানকার স্থানীয় বাসিন্দাদেরও জিজ্ঞাসাবাদ করা হয়। এই তদন্তের সময়ই একটি বাড়িতে রক্তের চিহ্ন পায় পুলিশ। তারপর সেই বাড়ির বাসিন্দা এক যুবতীকে প্রশ্ন করতেই তিনি কান্নায় ভেঙে পড়েন। এবং নিজেই স্বীকার করেন, তিনি একটি ছেলের জন্ম দিয়েছিলেন এবং তাকে বাথরুমের জানালা দিয়ে ছুড়ে ফেলেও দেন।

পুলিশের ডেপুটি কমিশনার (পূর্ব) অমরুথা গুগুলোথ বলেছেন, ‘তিনি অবিবাহিতা এবং চক্ষু লজ্জার ভয়ে তিনি এই সন্তান থেকে পিছু ছাড়াতে চেয়েছিলেন।’ ভারতীয় দণ্ডবিধির ৩০২ ও ২০১ নম্বর ধারায় অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। মহিলাকে ইতিমধ্যে চিকিৎসকদের পরামর্শে রাখা হয়েছে। চিকিৎসকরা ছাড়ার পর পুলিশের তরফ থেকে তাঁকে গ্রেপ্তার করা হবে। ঘটনাটি প্রকাশ্যে আসার পর এলাকায় ব্যপক চাঞ্চল্য ছড়িয়েছে।

আরও পড়ুন:  ফোনে খুনের হুমকি কেজরিওয়ালকে

Featured article

%d bloggers like this: