22 C
Kolkata

Delhi Doctors Protest : একাধিক মেডিক্যাল কলেজে জুনিয়র চিকিৎসকদের অবস্থান বিক্ষোভ অব্যাহত

নিজস্ব সংবাদদাতা : ২০২০ সালের ডিসেম্বর মাসে নিট পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণের জন্য সেই পরীক্ষা পিছিয়ে যায়। অবশেষে চলতি বছরের সেপ্টেম্বরে পরীক্ষা হয়। তার পরেও কাউন্সেলিং হয়নি। এর প্রতিবাদেই রাস্তায় নেমেছিলেন দিল্লির একাধিক হাসপাতালের চিকিৎসকেরা।এরপরই পুলিশ-চিকিৎসকদের মধ্যে ধ্বস্তাধ্বস্তি হয়।

আন্দোলনকারীদের অভিযোগ, প্রতিবাদ মিছিলের সময় অন্যায়ভাবে হামলা করেছে পুলিশ। মহিলাদের সঙ্গে অভব্য আচরণ করা হয়েছে। যদিও অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।মঙ্গলবারের এই ঘটনার নিন্দায় সরব চিকিৎসক মহল। দিনটিকে ‘কালো দিন’ আখ্যাও দেওয়া হয়েছে। বিকেলে স্বাস্থ্যমন্ত্রীর মনসুখ মাণ্ডব্যর সঙ্গে বৈঠক হয় আন্দোলনকারীদের। কিন্তু সেই বৈঠকও ফলপ্রসূ হয়নি।

দিল্লির আবাসিক চিকিৎসকরা বৈঠকের পরে জানিয়ে দেন, তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন। এদিকে ওই ঘটনার প্রতিবাদে এরাজ্যেও একাধিক মেডিক্যাল কলেজে অবস্থান বিক্ষোভ করতে দেখা গিয়েছে জুনিয়র চিকিৎসকদের। দিল্লি এইমস ছাড়া বাকি কোনও হাসপাতালের চিকিৎসক সংগঠনই আন্দোলন বন্ধ করেনি। যদিও স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরে আন্দোলনের পথ থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন দিল্লি এইমসের আবাসিক চিকিৎসকরা।

আরও পড়ুন:  26/11 Mumbai Attack: সেই অভিশপ্ত দিন, মুম্বই হামলায় কী শিখেছে দেশ?

তবে তাঁরা জানিয়েছেন, আন্দোলনকারী চিকিৎসকদের প্রতি তাঁদের পূর্ণ সমর্থন থাকছে। কাউন্সেলিং পিছিয়ে যাওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, বিষয়টি সুপ্রিম কোর্টের বিচারাধীন হওয়ার কারণেই সময় লাগছে। আগামী ৬ জানুয়ারি ওই মামলার শুনানি রয়েছে। তার আগেই কেন্দ্র এই সংক্রান্ত রিপোর্ট জমা দেবে বলেও তিনি জানিয়েছেন।

Featured article

%d bloggers like this: