20 C
Kolkata

বিধ্বংসী আগুনে ছারখার দিল্লির কারখানা

নিজস্ব সংবাদদাতা: মধ্যরাতে যখন অঘোরে ঘুমোচ্ছে সবাই, সেই সময়ই নেমে এল বিপদ। বিধ্বংসী আগুনে ছারখার হয়ে গেল দিল্লির প্ল্যাস্টিক ও নেল পলিশ কারখানা। শনিবার মধ্যরাতে দিল্লির প্রতাপ নগরে কারখানায় রাখা একটি এলপিজি সিলিন্ডারে বিস্ফোরণ হয়।

সেখান থেকেই আগুন ছড়িয়ে পড়ে গোটা কারখানায়। ওই সময় প্রায় ৪০ জন কর্মী কারখানার ভিতরে ছিলেন বলে জানা যায়। বিস্ফোরণের পরেই অনেকে পালিয়ে যান। ঘটনাস্থলে উপস্থিত রাজিন্দর আটওয়াল নামক এক দমকলকর্মী জানান, এক প্রত্যক্ষদর্শীর মতে মাঝরাতে কারখানায় রাখা এলপিজি সিলিন্ডার বিস্ফোরণ হয়।

স্থানীয় বাসিন্দারা চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে না পেরে দমকলে খবর দেন। ঘটনাস্থলে ২৮টি ইঞ্জিন এসে পৌছয়। কয়েকঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকার্যে নেমে এক দমকলকর্মী আহত হয়েছেন বলে খবর ।

আরও পড়ুন:  অভিষেকের হাত ধরে তৃনমূলে যোগ গেরুয়া বিধায়কের

তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কারখানায় প্রসাধনীর জিনিস, খেলনা এবং ব্যাগ তৈরি হত বলে জানা গেছে।ঘটনাস্থলে পুলিশের আধিকারিকরা উপস্থিত হয়েছেন। সংবাদসংস্থাকে জানানো হয়েছে, এলপিজি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে অগ্নিকাণ্ড হয়েছে।

তবে কারখানার ভিতর আরও শ্রমিকের আটকে থাকার সম্ভাবনা। যার ফলে আহত বা মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে দমকলের তরফে আশঙ্কা করা হচ্ছে।

Featured article

%d bloggers like this: