25 C
Kolkata

Demonstration At Rajbagh of JnK: ক্ষোভ আছড়ে পড়লো ডিজিটাল মিটারের ওপর

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে ইলেক্ট্রিকের শক। স্মার্ট মিটার স্থাপনের কথা কাশ্মীরে। তবে রাজবাগ এলাকায় ব্যাপক বিক্ষোভ হয়।

স্থানীয়রা জানান, পিডিডির কর্মকর্তারা ওই এলাকায় স্মার্ট মিটার বসাতে আসেন। শীঘ্রই স্থানীয় মহিলারা জড়ো হয়ে এই পদক্ষেপের বিরুদ্ধে বিক্ষোভ দেখায়। বিক্ষোভকারীরা বেশ কয়েকটি স্মার্ট মিটার ভেঙে দেয় এবং পিডিডির বিরুদ্ধে স্লোগান দেয়।

বাসিন্দারা জানান, তারা দরিদ্র এবং তাদের এলাকায় মৌলিক সুবিধার অভাব রয়েছে। “আমরা দরিদ্র এবং এই স্মার্ট মিটার দ্বারা উত্পন্ন বিল বহন করতে পারি না। সরকার যদি এই মিটারগুলি স্থাপন করতে চায়, তাদের উচিত যে সমস্ত পরিবারে বিলগুলি বহন করতে পারে সেখানে এটি স্থাপন করা উচিত।” এক নারী প্রতিবাদী বলেন।

“এখানে বেশিরভাগ বিক্ষোভকারীদের একক রুটি উপার্জনকারী এবং তাও যারা সামান্য কাজ করে। আমাদের শিশুরা বেকার এবং তারা কিভাবে এই স্মার্ট মিটার দ্বারা উত্পন্ন মোটা বিল পরিশোধ করবে। আমরা এই স্মার্ট মিটারগুলি স্থাপনের অনুমতি দেব না এবং যদি তারা আমাদের জোর করে তবে আমরা রাস্তায় আঘাত করতে থাকব, ”আরেক মহিলা প্রতিবাদী বলেছেন।

আরও পড়ুন:  Black Potato: কালো আলু চাষ করলেই হবেন লাখপতি !

সংশ্লিষ্ট এলাকার একজন পিডিডি কর্মকর্তা বলেছেন যে “মানুষের মধ্যে স্মার্ট মিটার সম্পর্কে কল্পকাহিনী রয়েছে এবং মিটারগুলি বেশি বিল তৈরি করবে।”

“আমরা এখানে এসেছি মানুষকে বোঝাতে কিন্তু কেউ বুঝতে প্রস্তুত নয়। স্মার্ট মিটার শুধুমাত্র নতুন সুবিধা দেবে এবং বিদ্যুৎ সরবরাহও আরও ভাল হবে। এটা দুর্ভাগ্যজনক যে কিছু এলাকায় মানুষ এই অগ্রগতিকে প্রতিহত করছে। স্মার্ট মিটার স্থাপন করা হচ্ছে। গোটা দেশে কেন্দ্রীয়ভাবে স্পনসর করা স্কিম এবং এটি সবার মঙ্গলের জন্য,” বলেছেন আধিকারিক৷

পিডিডির কর্মকর্তারা বলছেন যে শ্রীনগরের কিছু পকেটে তারা কিছুটা প্রতিরোধের সম্মুখীন হচ্ছেন। উল্লেখ্য, শ্রীনগরের অনেক এলাকা গত কয়েক মাসে স্মার্ট মিটার স্থাপন নিয়ে বিক্ষোভের সাক্ষী হয়েছে। বাসিন্দারা বলছেন যে স্মার্ট মিটার দ্বারা উত্পন্ন মোটা বিল থাকবে যা তারা বহন করতে পারবেন না।

আরও পড়ুন:  Sandip Dutta: প্রয়াত লিটল ম্যাগাজিনের প্রাণপুরুষ সন্দীপ দত্ত

গত মাসে স্মার্ট ইলেক্ট্রিসিটি মিটার স্থাপনের ফলে ছানাপোরা এবং আলোচি বাগ এলাকায় বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

Featured article

%d bloggers like this: