28 C
Kolkata

হাসপাতাল থেকে চুরি বিপুল পরিমাণে ভ্যাকসিনের ডোজ

নিজস্ব সংবাদদাতা : দেশজুড়ে এখন পুরোদমে চলছে ভ্যাক্সিনেশনের কাজ। এক সপ্তাহে দুকোটি ভ্যাকসিন নিয়েছেন মানুষ। সব মিলিয়ে সংখ্যাটা এখন ১৩ কোটি। এমনটাই জানাচ্ছে স্বাস্থ্য মন্ত্রকের তথ্য। ভ্যাকসিন দেওয়া হয়েছে ১৩ কোটি ২৩ লক্ষ ৩০ হাজার ৬৪৪ জনকে।

একদিকে যখন একাধিক রাজ্যে ভ্যাকসিনের আকাল দেখা যাচ্ছে, ঠিক তখনই সক্রিয় হয়ে উঠেছে চোরেরাও। হরিয়ানার জিন্দ’স পিপি সেন্টার জেনারেল হাসপাতালের স্টোর রুম থেকে চুরি গেল বিপুল পরিমাণে ভ্যাকসিনের ডোজ।

প্রায় ১৭১০ ডোজ ভ্যাকসিন চুরি হয়েছে বলে জানানো হয়েছে। কোভাক্সিন এবং কোভিশিল্ড দুই রকমেরই ভ্যাকসিন চুরি হয়েছে। এই চুরির ফলে ওই জেলায় ভ্যাকসিনের আকাল দেখা গিয়েছে।

হাসপাতালের আধিকারিকরা জানিয়েছেন, যে স্টোররুমে চুরি হয়েছে সেখানে অন্য ভ্যাকসিন ও অন্যান্য ওষুধ ছিল। বেশ কিছু টাকা পয়সাও ছিল। কিন্তু সেগুলি চোর বা চোরেরা ছুঁয়েও দেখেনি, তাঁদের লক্ষ্যই ছিল করোনা ভ্যাকসিন।

আরও পড়ুন:  Indian Railway: খুব শীঘ্রই বদলে যাবে এই রেল স্টেশন, পাবেন বিমানবন্দরের মত সুযোগ-সুবিধা
আরও পড়ুন:  Election Commission: ভোটদানের ক্ষেত্রে বদল আনতে কেন্দ্রীয় আইন মন্ত্রককে চিঠি নির্বাচন কমিশনের

ঘটনায় পুলিশ অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। রিপোর্ট বলছে, স্টোররুমের কাছে সিসিটিভি ক্যামেরা ছিল না, এমনকি সেখানে কোনও সুরক্ষা কর্মীও মোতায়েন ছিল না।

অন্যদিকে অন্য একটি রিপোর্ট বলছে, দেশের মধ্যে যে যে রাজ্যগুলির বিরুদ্ধে সবচেয়ে বেশি পরিমাণে ভ্যাকসিন নষ্ট করার অভিযোগ উঠেছে, তাতে দ্বিতীয় স্থানে রয়েছে হরিয়ানার নাম। তৃতীয় স্থানে রয়েছে পঞ্জাব।

Featured article

%d bloggers like this: