33 C
Kolkata

৬ কৃষক নেতাকে ৫০ লক্ষ টাকার নোটিস যোগী সরকারের

নিজস্ব সংবাদদাতা : নতুন কৃষি আইনের বিরুদ্ধে দিল্লি সীমান্তে বিক্ষোভ চলছে। উত্তরপ্রদেশেও প্রতিবাদে নামেন কৃষকরা। এজন্য সম্ভল প্রশাসন নোটিস ধরাল ছ’জনকে। ভারতীয় কিসান ইউনিয়ন (আসলি)-র জেলা সভাপতি রাজপাল সিং যাদব, কৃষক নেতা জয়বীর সিং, ব্রহ্মচারী যাদব, সত্যেন্দ্র যাদব, রাউদাস, বীর সিংকে নোটিস ধরানো হয়। এই ৬ কৃষক নেতাকে ৫০ লক্ষ টাকা করে জরিমানার নোটিস জারি করল প্রশাসন!

পরে অবশ্য ভুল শুধরে তারা জানায় ৫০ লক্ষ নয়, ৫০ হাজার টাকা করে জরিমানা দিতে হবে ৬ কৃষক নেতাকে। তাঁদের বিরুদ্ধে পুলিশি অভিযোগও উঠেছে কৃষিবিলের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে শান্তি নষ্ট করার। সাবডিভিশনাল ম্যাজিস্ট্রেট দীপেন্দ্র যাদব জানালেন, হায়াতনগর থানা থেকে রিপোর্ট এসেছে।

আরও পড়ুন:  Narayanpur Police station : ভানুপ্রতাপ সিং কে গ্রেফতার করলো নারায়ণ পুর থানার পুলিশ

এই নেতারা কৃষকদের প্ররোচনা দিয়েছেন। শান্তিভঙ্গ হয়েছে প্রতিবাদ মিছিলে। অপরাধ বিধির ১১১ ধারায় (যে কোনও ব্যক্তির বিরুদ্ধে শান্তি ভঙ্গ করার সম্ভাবনা রয়েছে তার বিরুদ্ধে ম্যাজিস্ট্রেট আদেশ) নোটিস পাঠানো হয়েছে।তবে কৃষক নেতারা স্পষ্ট জানিয়েছেন, তাঁরা টাকা দেবেন না।

আরও পড়ুন:  BREAKING: দীর্ঘ অপেক্ষার অবসান! নিজের দলের নাম ঘোষণা করলেন গুলাম নবী আজাদ

রাজপাল সিং যাদব জানালেন, ‘যাই হয়ে যাক, বন্ডের টাকা দেব না। ফাঁসি দিক বা জেলে পাঠাক। আমরা কৃষকদের অধিকারের হয়ে লড়ছিলাম।’ BKU (Asli) বিভাগের সভাপতি সঞ্জীব গান্ধি বলেছেন, তাদের বা তাদের পরিবারের কেউই বন্ডে সই করেননি। তিনি আরও যোগ করেন, “আমরা শান্তিপূর্ণ প্রতিবাদ করছি, কোন অপরাধ নয়।”

Featured article

%d bloggers like this: