28 C
Kolkata

কৃষক আন্দোলনের বর্ষপূর্তি, সতর্ক রাজধানী

নিজস্ব সংবাদদাতা : আজ কেন্দ্রের তিন কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনের এক বছর পূর্ণ হল। আজকের দিনটি কৃষকরা উদযাপন করবেন সারা দেশ জুড়ে। আন্দোলনের এক বছর পূর্তি উপলক্ষে কৃষকরা সারাদেশে একাধিক কর্মসূচির আয়োজন করেছে। দিল্লিতে বেশ কিছু বিক্ষোভ, মোর্চা অনুষ্ঠিত হবে। সংযুক্ত কিষাণ মোর্চা , ৪০ টিরও বেশি কৃষক সংগঠনের মতে, “হাজার হাজার কৃষক দিল্লির বিভিন্ন প্রতিবাদস্থলে আসতে শুরু করেছে৷

দিল্লি থেকে অনেক দূরে রাজ্যগুলিতে সমাবেশের মাধ্যমে অনুষ্ঠানের প্রস্তুতি চলছে৷ ধর্না এবং অন্যান্য কর্মসূচি হবে।” তাই আন্দোলন কর্মসূচি দেখে দিল্লি সীমান্তের বিভিন্ন জায়গায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। স্পেশাল কমিশনার অফ পুলিসের (আইন শৃঙ্খলা বিভাগ জোন – ১) দীপেন্দ্র পাঠক বলেছেন, “পর্যাপ্ত নিরাপত্তা মোতায়েন করা হয়েছে এবং মাঠে ঊর্ধ্বতন পুলিস কর্মকর্তারা তত্ত্বাবধান থাকবে।

আরও পড়ুন:  ক্লাসে বকেছিলেন, বদলা নিতে শিক্ষককে গুলি করল ছাত্র
আরও পড়ুন:  ক্লাসে বকেছিলেন, বদলা নিতে শিক্ষককে গুলি করল ছাত্র

কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা পেশাদার নিরাপত্তা আধিকারিকদের মোতায়েন করেছি।” বৃহস্পতিবার থেকেই দিল্লির তিন সীমান্ত অর্থাৎ সিংঘু, টিকরি ও গাজিপুরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিস বাহিনীও মোতায়েন করা হয়েছে। এছাড়াও শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও মেট্রো স্টেশনগুলিতে নিরাপাত্তা বাড়ানো হয়েছে।

Featured article

%d bloggers like this: