28 C
Kolkata

ওমিক্রণ জয়! ঘরে ফিরলেন দক্ষিণ আফ্রিকা ফেরৎ প্রথম আক্রান্ত

নিজস্ব সংবাদদাতা: অমিক্রণে আশার আলো দেশে। দক্ষিণ আফ্রিকা থেকে মহারাষ্ট্রে ফিরেছিলেন ৩৩ বছর বয়সি এক ব্যক্তি। কিছুদিন পর তাঁর দেহেই মিলেছিল করোনার নতুন প্রজাতির হদিশ। ৩ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর অবশেষে সুস্থ হয়ে ঘরে ফিরলেন ওই ব্যক্তি। তবে থাকতে হবে কোয়ারেন্টাইনেই।

টিকাকরণের কারণে রুখে দেওয়া গেছিল কোভিডের তৃতীয় ঢেউ। কিন্তু ফের এক নতুন প্রজাতির ধীরে ধীরে মাথা চাড়া দিয়ে ওঠায় চিন্তার ভাঁজ পড়েছিল বিশেষজ্ঞদের কপালে। তবে এবার আশার আলো পাওয়া গেল। দক্ষিণ আফ্রিকা ফেরৎ ওই ব্যক্তির আরটি-পিসিআর রিপোর্ট নেগেটিভ এসেছে। এরপরই হাসপাতাল থেকে ছাড়া হয়েছে তাঁকে। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, সুস্থ রয়েছেন এই ব্যক্তি। তবে একাধিক কড়া বিধিনিষেধ মানতে হবে তাঁকে, থাকতে হবে কোয়ারেন্টাইনে। কোভিড পরবর্তী জটিলতা যাতে দেখা না দেয় অথবা দেখা দিলেও যাতে তা সারিয়ে তোলা যায় সেই দিকে নজর রাখতে হবে বলে জানা গেছে।

আরও পড়ুন:  Hand Transplant : বিশ্বে তৃতীয় এবং দেশে প্রথম এই বিরল অস্ত্রোপচার
আরও পড়ুন:  Hand Transplant : বিশ্বে তৃতীয় এবং দেশে প্রথম এই বিরল অস্ত্রোপচার

কিন্তু এখনও স্বস্তি মেলেনি পুরোপুরি। বিশ্বস্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, হু হু করে ইউরোপের দেশগুলিতে ফের একবার বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণ। আর এইবার আক্রান্ত শিশুরা। এদিকে শিশুদের টিকাকরণ এখনও পর্যন্ত শুরু হয়নি। ফলে চিন্তা স্বাভাবিকভাবেই বাড়ছে। অন্যদিকে, মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপ জানিয়েছেন এই মুহূর্তেই আন্তর্জাতিক বিমান বন্ধ করা নিয়ে কোনও চিন্তাভাবনা করছেন না তাঁরা।

Featured article

%d bloggers like this: