21 C
Kolkata

BREAKING: দীর্ঘ অপেক্ষার অবসান! নিজের দলের নাম ঘোষণা করলেন গুলাম নবী আজাদ

নিজস্ব প্রতিবেদন: অবশেষে অপেক্ষার অবসান। কংগ্রেস ত্যাগ করার প্রায় এক মাস পর নিজের দলের নাম ঘোষণা করেছেন গুলাম নবী আজাদ। নতুন দলের নাম ‘ডেমোক্রেটিক আজাদ পার্টি’। সোমবার একটি অনুষ্ঠানের মাধ্যমেই প্রাক্তন কংগ্রেস নেতা নিজের দলের পরিচয় সামনে এনেছেন। ২৬ অগাস্ট কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছিলেন এই প্রবীণ নেতা। তারপর থেকে তাঁকে নিয়ে কৌতুহল ক্রমেই বাড়ছিল। প্রশ্ন ঘুরতে শুরু করে, বাকিদের মতো তিনিও কি পদ্ম শিবিরে নাম লেখাবেন? সেই জল্পনায় জল ঢেলে গুলাম নবি আজাদ নিজেই তৈরি করলেন রাজনৈতিকমঞ্চ।

সোমবার জম্মুতে সাংবাদিক সম্মেলন করে গুলাম নবী আজাদ বলেছেন, ‘আমার নতুন দলের জন্য উর্দু ও সংস্কৃতে প্রায় ১,৫০০টি নাম আমাদের কাছে পাঠানো হয়েছিল। হিন্দি ও উর্দুর মিশ্রণ হল ‘হিন্দুস্তানি’। আমরা চাই নামটি হোক গণতান্ত্রিক, শান্তিপূর্ণ ও স্বাধীন। এরপরই নতুন রাজনৈতিক দলের নাম ঘোষণা করে গুলাম নবী আজাদ বলেছেন, আমাদের নতুন দলের নাম ডেমোক্রেটিক আজাদ পার্টি। তিনি প্রকাশ্যে এনেছেন দলীয় পতাকাও। দলের নাম ঘোষণার পরেই আজাদ জানিয়েছেন তাঁর দলে যোগ দেওয়ার জন্য ‘কোনও বয়সের বাধা’ থাকবে না।

আরও পড়ুন:  শুধু গুজরাট নয়, উত্তরপ্রদেশে সহ চার রাজ্যে চলছে উপ-নির্বাচন

দলীয় পতাকা সম্পর্কে আজাদ বলেছেন, ‘সরিষার রঙ সৃজনশীলতা এবং বৈচিত্র্যের মধ্যে ঐক্য নির্দেশ করে, সাদা শান্তি নির্দেশ করে এবং নীল স্বাধীনতা, উন্মুক্ত স্থান, কল্পনা এবং সমুদ্রের গভীরতা থেকে আকাশের উচ্চতা পর্যন্ত সীমা নির্দেশ করে।

Featured article

%d bloggers like this: