28 C
Kolkata

Go First Flight: পাখির সঙ্গে ধাক্কা বিমানের, করানো হয় জরুরী অবতরণ

নিজস্ব প্রতিবেদন: ফের বিপত্তি উড়ানে। মাঝ আকাশে আচমকাই পাখির সঙ্গে ধাক্কা লাগে যাত্রীবাহী বিমানের। আর কোনও ঝুঁকি নেননি পাইলট। বিপদ বুঝতে পেরে তড়িঘড়ি বিমানটি ঘুরিয়ে আমেদাবাদে নিয়ে আসা হয়। তবে, এই ঘটনায় কারোর জখম হওয়া বা হতাহতের কোনও খবর মেলেনি। উদ্বেগজনক ঘটনাটি ঘটেছে চণ্ডীগড় গামী গো ফার্স্ট এয়ারলাইন্সের একটি বিমানে।

ডিসিজিএ জানিয়েছে, এদিন Go First flight G8911 আহমেদাবাদ থেকে চণ্ডীগড়ের দিকে যাচ্ছিল। হঠাৎই একটি পাখির সঙ্গে সংঘর্ষ হয়। দুর্ঘটনা এড়াতে বিমান আবার আহমেদাবাদে ফিরিয়ে আনা হয়। করানো হয় জরুরী অবতরণ। এই ঘটনায় আতঙ্কিত যাত্রীরা। যদিও সকলেই সুরক্ষিত রয়েছেন বলে জানা গিয়েছে।

গত মঙ্গলবার দিল্লি বিমানবন্দরে IndiGo A320neo এয়ারক্র্যাফট এবং Go First airline-এর একটি বড় দুর্ঘটনা হয়। বিমানের একেবারে নীচে চলে আসে গাড়ি। এই দুর্ঘটনায় বড় কোনও ক্ষয়ক্ষতি না হলেও তদন্তের নির্দেশ দেয় ডিসিজিএ। গাড়ির চালক সেইসময় অ্যালকোহল জাতীয় কিছু খেয়েছিলেন কিনা তা জরুরী শারীরিক পরীক্ষা করে দেখা হয়। IndiGo এবং Go First কেউই কোনও জবাব দেননি বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন:  Amit Shah: ‘বিজেপির সঙ্গে প্রতারণা করেছেন নীতীশ কুমার’
আরও পড়ুন:  'গরিব হতে পারি, কিন্তু ১০ হাজার টাকার জন্য বিক্রি হব না', অঙ্কিতা খুনে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

উল্লেখ্য, একাধিক বিমান সংস্থার বিমানে মাঝেমাঝেই নানা প্রযুক্তিগত ত্রুটি ধরা পড়ছে। গত মাসেও দিল্লি-গুয়াহাটি Go First-এর একটি বিমানের উইন্ডশিল্ডে মাঝ আকাশেই চিড় দেখা যায়। এরপর সেটি ফের জয়পুরের দিকে ফিরে আসে। সেবারেও ডাইরেক্টরেট অফ সিভিল এভিয়েশন জানিয়েছিল বিমানটি দিল্লি থেকে গুয়াহাটি যাওয়ার কথা ছিল। কিন্তু সেটি জয়পুরের দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছিল। অন্যদিকে, ওই বিমান সংস্থার শ্রীনগর- দিল্লি ফ্লাইটকেও ফিরিয়ে আনতে হয়েছিল। কারণ সেটির ইঞ্জিনে কিছু ত্রুটি ধরা পড়েছিল।

Featured article

%d bloggers like this: