21 C
Kolkata

Mukesh Ambani: হামলার আশঙ্কা! মুকেশ আম্বানিকে Z+ নিরাপত্তা দেওয়ার নির্দেশ কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানির বৃদ্ধি করল কেন্দ্র। এতদিন পর্যন্ত তিনি জেড ক্যাটাগরির নিরাপত্তা পেতেন। এবার তাঁকে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হবে। কেন্দ্রের তরফে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্রের খবর, আম্বানির উপরে হামলার আশঙ্কা রয়েছে। তাই কোনও ঝুঁকি না নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও চেয়ারম্যান মুকেশ আম্বানি। ৬৫ বছরের মুকেশ ২০১৩ সাল থেকেই জেড ক্যাটাগরির সুরক্ষা পান। তাঁর স্ত্রী নীতা আম্বানি ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পান। এবার মুকেশ আম্বানির ওপরে হামলার আশঙ্কার কারণেই, তাঁর সুরক্ষা আরও জোরদার করা হচ্ছে। কম্যান্ডো সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত বছর আম্বানির মুম্বইয়ের বাসভবন অ্যান্টিলার সামনে থেকে একটি স্করপিও গাড়ি থেকে ২০টি জিলোটিন স্টিক উদ্ধার হয়েছিল। হুমকি চিঠিও পাওয়া গিয়েছিল। ওই ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের করা হয়। জানা যায়, যে গাড়িতে বোমা রাখা হয়েছিল তার মালিক ব্যবসায়ী মনসুখ হিরনকে মৃত অবস্থায় পাওয়া যায় গত বছরের ৫ মার্চ। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই স্বাধীনতা দিবসে ফের প্রাণনাশের হুমকি পান রিলায়েন্স কর্ণধার। রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে তিন মিনিটে মোট আটটি ফোন আসে। আম্বানি এবং তাঁর পরিবারের লোকজনকে হুমকি দেওয়া হয়। এই ঘটনায় মুম্বইয়ের ডিবি মার্গ থানায় অভিযোগ দায়ের করা হয়। একজন গ্রেপ্তারও হয়।

আরও পড়ুন:  Agniveer: ঐতিহাসিক! প্রথম ভারতীয় নৌসেনার নাবিক রূপে মহিলা নিয়োগ

Featured article

%d bloggers like this: