28 C
Kolkata

প্রবল বৃষ্টিতে মহারাষ্ট্রে বন্যা, মৃত ৩৬

নিজস্ব সংবাদদাতা : মহারাষ্ট্রের কোঙ্কন অঞ্চলে প্রবল বৃষ্টি হচ্ছে গত কয়েকদিন ধরে। রায়গড় জেলায় দেখা দিয়েছে বন্যা। সেই সঙ্গে ধস নেমে মারা গিয়েছেন ৩৬ জন। বৃষ্টি ও ধসে আটকে পড়েছেন কয়েক হাজার মানুষ। তাঁদের উদ্ধার করার জন্য নেমেছে হেলিকপ্টার। বন্যাদুর্গত অঞ্চলে পাঠানো হয়েছে নৌবাহিনীর দু’টি উদ্ধারকারী দল, স্থানীয় ১২ টি রিলিফ টিম, উপকূলরক্ষীদের দু’টি টিম এবং ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের তিনটি টিম।

নৌবাহিনীর টিমের সঙ্গে আছে রবারের নৌকা, লাইফ জ্যাকেট এবং লাইফ বোট। মহারাষ্ট্রের উপকূলবর্তী রত্নগিরি জেলার চিপলুন শহরের কয়েকটি অঞ্চলে ২৪ ঘণ্টায় জলস্তর উঠেছে ১২ ফুট। প্রবল বৃষ্টিতে বশিষ্ঠী নদী ফুলে ফেঁপে উঠে ভাসিয়ে দিয়েছে শহর। আবহাওয়া অফিস জানিয়েছে, কোঙ্কন অঞ্চলে আগামী কয়েকদিন ধরে প্রবল বৃষ্টি চলবে। গত প্রায় দেড় বছর ধরে করোনা অতিমহামারীর মোকাবিলা করছে মহারাষ্ট্র। এখন তার ওপরে শুরু হয়েছে বন্যা।

আরও পড়ুন:  #IndiaPriceHike: মুদ্রাস্ফীতি অব্যাহত থাকবে এবছরও, উদ্বেগ প্রকাশ কেন্দ্রের
আরও পড়ুন:  cheetahs: শীঘ্রই ভারতের মাটিতে পা রাখবে আরও চিতা

বানভাসি মহারাষ্ট্রের উপকূলবর্তী এলাকাগুলির ৫০ শতাংশ অংশ ডুবে গিয়েছে। বহু জায়গায় আটকে রয়েছেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের জল ভেঙে বেরনোর ঝুঁকি নিতে নিষেধ করা হয়েছে। বাড়ির ছাদে অথবা উঁচু জায়গায় থাকতে বলা হয়েছে, যেখান থেকে হেলিকপ্টার তাঁদের উদ্ধার করে নিয়ে যাবে। ভারী বৃষ্টির জেরে মুম্বই-গোয়া জাতীয় সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে।

Featured article

%d bloggers like this: