25 C
Kolkata

নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী পালনে উচ্চপর্যায়ের কমিটি

নিজস্ব সংবাদদাতা : রবীন্দ্রনাথ, বিবেকানন্দ, রামকৃষ্ণ, বিদ্যাসাগরের পর এবার বাঙালিদের আরেক আইকন, নেতাজি সুভাষচন্দ্র বসুর শরণাপন্ন বিজেপি। সেই লক্ষ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই দেশনায়কের ১২৫তম জন্মবার্ষিকী মহা সমারোহে পালনের জন্য দেশবাসীকে অনুরোধ করেছেন।

অমিত শাহের নেতৃত্বে উচ্চপর্যায়ের কমিটি গঠনের ঘোষণা করেছেন মোদি। কেন্দ্রীয় ওই কমিটিতে ঐতিহাসিক, বিশেষজ্ঞ, সাহিত্যিক এবং বসু পরিবারের সদস্যরা এবং আজাদ হিন্দ ফৌজের সদস্যদেরও রাখা হয়েছে। টুইটার পোস্টে মোদি লিখেছেন, ‘নেতাজি সুভাষ বোসের সাহসিকতা সর্বজন-বিদিত।

একজন পণ্ডিত, জওয়ান এবং দক্ষ রাষ্ট্রনায়ক, আমরা শীঘ্রই তাঁর ১২৫তম জন্মবার্ষিকী পালন করব।’ আগামী বছর নেতাজির জন্মদিবস ২৩ জানুয়ারি থেকে শুরু করে বছরভর বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করবে এই কমিটি। শুধু দেশেই নয়, ভারতের বাইরেও যে সব স্থানের সঙ্গে নেতাজি এবং আজাদ হিন্দ ফৌজের স্মৃতি বিজড়িত স্থানগুলিতে অনুষ্ঠান হবে।

আরও পড়ুন:  Naked woman: শহরে আতঙ্ক, মাঝরাতে নগ্ন হয়ে কলিং বেল বাজাচ্ছেন মহিলা

সম্প্রতি কেন্দ্র নেতাজির ঐতিহ্যের সংরক্ষণের জন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। লাল কেল্লা ও নয়াদিল্লিতে তাঁকে নিয়ে একটি সংগ্রহশালা গঠন করা হয়েছে। এর উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী। কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে একটি স্থায়ী প্রদর্শনীশালা ও নেতাজির উপর লাইট অ্য়ান্ড সাউন্ড শোয়ের পরিকল্পনাও নেওয়া হয়েছে।

Featured article

%d bloggers like this: