29 C
Kolkata

Cash Recovered: সরকারি কর্মীর বাড়ি থেকে উদ্ধার বিপুল পরিমাণ নগদ…

নিজস্ব প্রতিবেদন: ‘টাকা মাটি, মাটি টাকা’ বহুল প্রচলিত এই প্রবাদটি যেন হুবহু মিলে যাচ্ছে। যেদিকে চোখ সেদিকেই টাকা। কয়েকদিন আগেই পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রায় ৫০ কোটি টাকা। এরপরই হাওড়ায় ঝাড়খণ্ডের তিন বিধায়কের কাছ থেকে উদ্ধার হয়েছিল ৪৯ লাক টাকা। পশ্চিমবঙ্গে যখন একের পর এক ঘটনায় থরে থরে নোট উদ্ধার হচ্ছে, তখন বিরোধী দল বিজেপি তোপ দাগছে। এবার, বিজেপি শাসিত মধ্যপ্রদেশ থেকে উদ্ধার তাড়া তাড়া নোটের বাণ্ডিল। সরকারি এক কর্মীর বাড়ি থেকে মিলল ৮৫ লক্ষ টাকা নগদ!

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিপুল পরিমাণ নগদ উদ্ধার হয়েছে হিরো কেশওয়ানির নামের এক কর্মীর বাড়ি থেকে। হিরো রাজ্যের চিকিৎসা শিক্ষা বিভাগের করণিক। একটি বেআইনি সম্পত্তি মামলার তদন্ত করছিল মধ্যপ্রদেশ সরকারের ইকনমিক অফেন্সেস উইং বা ইওডব্লিউ। সেই সূত্রেই ভোপালের বাইরাঘর এলাকায় হিরোর বাড়িতে হানা দেন ইওডব্লিউ-র তদন্তকারী প্রতিনিধি দল। তখনই মধ্যপ্রদেশ সরকারের বেতনভুক ওই করণিকের বাড়ি থেকে নগদ ৮০ লক্ষ টাকা উদ্ধার হয়। বাকিটা সোনা ও রুপোর গহনা।

আরও পড়ুন:  IPS Akash Magharia: ইডি-র তলব এবার আকাশ মাঘারিয়াকে 
আরও পড়ুন:  Digha: ফের খুলে দেওয়া হবে ওশিয়ানিয়া করিডর

সূত্র মারফৎ জানা গিয়েছে, কেশওয়ানি যখন চাকরি পান তখন তাঁর বেতন ছিল মাত্র ৪ হাজার টাকা। বর্তমানে তিনি প্রায় ৫০ হাজার টাকা আয় করেন। সেখানে ৮৫ লাখ নগদ তাঁর বাড়িতে এল কী করে? প্রশ্ন উঠছে এখানেই। ক্লার্কের পদে কাজ করা একজন রাজ্য সরকারি কর্মীর বাড়িতে কোথা থেকে এত টাকা এল! গোটা বিষয়ে তদন্ত শুরু করেছে মধ্যপ্রদেশ সরকারের ইকোনমিক অফেন্সেস উইং। পাশাপাশি, বাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রচুর সম্পত্তির দলিল। মনে করা হচ্ছে, প্রায় ৪ কোটি টাকার সম্পত্তির অধিকারী কেশওয়ানি। নগদের পাশাপাশি প্রায় দেড় কোটি মূল্যের দামী সামগ্রীও পাওয়া গিয়েছে হিরো কেশওয়ানির বাড়িতে।

এদিকে এই বিপুল পরিমাণ অর্থ তাঁর বাড়ি থেকে উদ্ধার হতেই অসুস্থ হয়ে পড়েন কেশওয়ানি। অভিযুক্তকে হাসপাতালে ভরতি করতে হয়। এর জেরে পুলিশ এখনও কেশওয়ানিকে জিজ্ঞাসাবাদ করতে পারেনি বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, তল্লাশি অভিযান যখন চলছিল, তখন ‘বিষ’ জাতীয় কিছু খেয়ে নেন কেশওয়ানি। আর তারপরই অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন:  Ashok Gehlot: রাজস্থানের মুখ্যমন্ত্রী বদলের সম্ভাবনা!
আরও পড়ুন:  Ashok Gehlot: রাজস্থানের মুখ্যমন্ত্রী বদলের সম্ভাবনা!

Related posts:

Featured article

%d bloggers like this: