21 C
Kolkata

মুম্বইয়ে অক্সিজেন সিলিন্ডারের অভাবে ১১ জন করোনা রোগীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা : মুম্বইয়ের পালঘরে দু’টি বেসরকারি হাসপাতালে অক্সিজেন সিলিন্ডারের অভাবে মৃত্যু হল ১১ জন কোভিড আক্রান্তের। এই ঘটনা সামনে আসতেই ড্যামেজ কন্ট্রোলে নেমেছে স্থানীয় প্রশাসন। সূত্রের খবর, পালঘর জেলার নালাসোপাড়ার দু’টি হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিত্‍সা চলছে।

একটি বিনায়ক হাসপাতাল। অন্যটি ঋদ্ধি বিনায়ক হাসপাতাল। প্রথমটিতে সাতজন আক্রান্ত মারা যান। দ্বিতীয় হাসপাতালে মৃত্যু হয় চারজনের। মৃতদের পরিবারের অভিযোগ, অক্সিজেন সিলিন্ডারের সংকট শুক্রবার দেখা গিয়েছিল। যা সোমবার চরম আকার নেয়।

অথচ সবকিছু জেনেও স্থানীয় প্রশাসন কোনও পদক্ষেপ নেয়নি। এর জবাবে মুখ খুলেছে বাসাই বিহার মিউনিসিপ্যাল কর্পোরেশন। রোগীমৃত্যুর ঘটনা স্বীকার করলেও অক্সিজেনের আকালের বিষয়টি এড়িয়ে গেছেন কর্পোরেশনের আধিকারিকেরা।

উলটে তাঁদের সাফাই, রোগীদের আশঙ্কাজনক অবস্থাতেই হাসপাতালে ভর্তি করা হয়।স্থানীয় বিধায়ক ক্ষিতীশ ঠাকুর বলেন, ‘অক্সিজেনের আকালের জেরে রোগীরা মারা গিয়েছে কিনা জানি না।

আরও পড়ুন:  Glass Igloo Restaurant: ভূস্বর্গেই দেশের প্রথম অত্যাধুনিক রেস্তোরাঁ

তবে আমি জেলার সরকারি আধিকারিকদের জাবাব চেয়েছি। পাশাপাশি মেডিক্যাল অফিসারের বক্তব্যও তলব করা হয়েছে।’ অন্যদিকে গোটা ইস্যুতে চিকিত্‍সকেরা অক্সিজেন-আকালকেই সমর্থন করেছেন।

Featured article

%d bloggers like this: