29 C
Kolkata

Covid 19: দৈনিক সংক্রমণ কমলেও উদ্বেগ বাড়াচ্ছে অ্যাকটিভ কেস

নিজস্ব প্রতিবেদন: দেশের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত। গত ২৪ অনেকটাই কমল দৈনিক সংক্রমণ। টানা তিনদিন ধরে দেশের দৈনিক করোনা সংক্রমণ ছিল ২০ হাজারের বেশি। তবে সপ্তাহের প্রথম দিন কোভিড গ্রাফে পতন। তবে, চিন্তা বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস।

সোমবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মহামারীতে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৪৬৪ জন। গত তিনদিন যা ছিল ২০ হাজারের কোঠায়। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৩ জনের। গতকাল দেশে মৃতের সংখ্যা ছিল ৪৫ জন। মৃতের সংখ্যা গত ২৪ ঘণ্টায় সামান্য কমেছে। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৬ হাজার ৩৯৬ জন। যদিও গত ২৪ ঘণ্টায় ফের সামান্য বেড়েছে অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৪৩ হাজার ৯৮৯ জন। গতকাল দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ১ লক্ষ ৪৩ হাজার ৬৭৬ জন।

আরও পড়ুন:  Local Train: লোকাল ট্রেনে এবার যাত্রীদের সফরসঙ্গী ষাঁড়!
আরও পড়ুন:  Death: সদ্য বিবাহিতার রহস্যমৃত্যু, খুন নাকি আত্মহত্যা তদন্তে পুলিশ

পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা থেকে মুক্তি পেয়েছেন ৪ কোটি ৩৩ লক্ষ ৬৫ হাজার ৮৯০ জন। শতকরা হিসেবে তা ৯৮.৪৮ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ২০৪ কোটি ৩৪ লক্ষ ৩ হাজার ৬৭৬ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৮ লক্ষ ৩৪ হাজার ১৬৭ জনের। ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকা দেওয়ার কাজ চলছে। পাশাপাশি চলছে দেশের প্রবীণ নাগরিকদের বুস্টার ডোজ দেওয়ার কাজও। এছাড়াও সকল প্রাপ্ত বয়স্কদের বিনামূল্যে দেওয়া হচ্ছে বুস্টার ডোজও।

Featured article