28 C
Kolkata

Maharashtra Crisis: ছুটি কাটানোয় বাধা?

গুয়াহাটি: শিবসেনা প্রধানের অভিযোগ অসমের মুখ্যমন্ত্রীর দিকে। মহারাষ্ট্রের বিক্ষুব্ধ বিধায়করা গুয়াহাটির এক পাঁচ তারা হোটেলে আছেন।  উদ্ধব  ঠাকরের অভিযোগ হিমন্ত বিশ্ব শর্মা সেই বিধায়কদের আশ্রয় দিয়েছেন। 

Eknath Shinde

শুক্রবার এই অভিযোগ উড়িয়ে দিলেন অসমের মুখ্যমন্ত্রী।  তিনি বললেন , “আমি সারা দেশের বিধায়কদের আসাম সফরের জন্য আমন্ত্রণ জানাই। আমি কীভাবে লোকেদের হোটেলে আসা থেকে আটকাতে পারি? আমি কি বলতে পারি আসামের হোটেলে আসতে পারবেন না কারণ দেশে ফেডারেল কাঠামো আছে? কেউ এলে আমি খুশি আসামে, তারা যতক্ষণ চায় ততক্ষণ থাকতে পারে। ”  তিনি ঠাকরে কেও ছুটি কাটানোর জন্য নিমন্ত্রণ করছেন এমন মন্তব্যও করেন।

Shinde briefing the MLAs who support him

এই ব্যাঙ্গাত্মক কথাগুলি উদ্ভব ঠাকরের দিকে ছুটে আসে যখন তাঁর সরকার টালমাটাল অবস্থায়।  তার দোল শিবসেনার বিধায়ক একনাথ শিন্ডের নেতৃত্বে ৪০জন বিক্ষুব্ধ বিধায়ক এখন অসমে উপস্থিত। তারা ঠাকরের নেতৃত্ব এবং এনসিপি ও কংগ্রেসের সঙ্গে জোট স্থাপন কে চ্যালেঞ্জ জানাচ্ছে।  এই বিক্ষুব্ধরা চাইছে শিবসেনা এমভিএ ছেড়ে দিয়ে বিজেপির সাথে জোট করুক।  শিন্ডের বিরুদ্ধে দলবিরোধী আইন আনা যাবে না কারণ তাঁর কাছে সংখ্যা গরিষ্ঠতা আছে। 

আরও পড়ুন:  LPG: বছরে একাধিক সিলিন্ডার নেওয়া যাবে না বাড়িতে
আরও পড়ুন:  LPG: বছরে একাধিক সিলিন্ডার নেওয়া যাবে না বাড়িতে

অপরদিকে, বিক্ষুব্ধ বিধায়করা পৌঁছনোর কিছুদিন আগেই ওই হোটেলে মুখ্যমন্ত্রী শর্মাকে দেখা গেছিল। এমনকি এখনও বিক্ষুদ্ধ বিধায়কদের সাথেও অসমের কিছু নেতাদের দেখা যাচ্ছে।

Hotel Radisson Blu

মহারাষ্ট্রের বিধায়করা অসমে কি সত্যই  ‘ছুটি’ কাটাচ্ছেন? তারা কি ওই পাঁচ তারা হোটেলের বুকিং করে রাখা ৭০টি ঘরে শুধু ছুটির মেজাজে থাকছেন? একসপ্তাহের জন্য ওই ৭০টি ঘরের ভাড়া ৫৬ লক্ষ্য টাকা,  খাওয়া খরচ আলাদা।  বলতে দ্বিধা নেই ‘ছুটির’ খরচটা একটু বেশির দিকেই।

Featured article

%d bloggers like this: