26 C
Kolkata

Mamata Banerjee: গুজরাট নির্বাচনের ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন মমতা, কি বললেন তিনি?

নিজস্ব প্রতিবেদন: গুজরাটের ১৪ টি জেলার ৯৩ টি আসনে আজ দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে। তবে, প্রধানমন্ত্রীর জন্মভূমিতে গদি দখলের লড়াইয়ে কে জিতবে তা নিয়ে জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে। এর মধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গুজরাট বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী করে ফেললেন। তিনি বলেন, ‘বিজেপি ১০০-য় ১০০ পাবে।’ যদিও ১০০-য় ১০০ পাওয়ার নেপথ্যে কারণও বিশ্লেষণ করেছেন তিনি।

এদিন কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে তিনি বলেন, ‘নির্বাচনের দিন ভোট দিতে যাওয়ার সময়ও রোড শো করেন প্রধানমন্ত্রী। ওঁরা তো স্পেশ্যাল! এর জন্য নির্বাচনী বিধি ভঙ্গ হয় না। তাহলে তো বিজেপি ১০০-য় ১০০ পাবেই।’ আসলে মুখ্যমন্ত্রী কটাক্ষ করে নির্বাচনের বিধি ভঙ্গের অভিযোগ তুলে এই মন্তব্য করেন। গুজরাটে দ্বিতীয় দফার ভোটের আগের দিন প্রধানমন্ত্রীর রোড শো প্রসঙ্গ তুলে কটাক্ষের সুরে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমরা নির্বাচনী বিধি-নিষেধ মেনে চলি। ওদের ক্ষেত্রে হয়তো বিশেষ ছাড় আছে।” তাঁর আরও সংযোজন, “আমি মনে করি নির্বাচন কমিশনের নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্ট যা বলেছে তা সঠিক। ওঁদের জন্য হয়তো আলাদা ব্যবস্থা।’

আরও পড়ুন:  Chingrighata Fire: গ্যাস সিলিন্ডার ফেটে জখম ৭

এদিন গুজরাট ভোট নিয়ে কটাক্ষের পাশাপাশি রাজ্যের আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়েও বিজেপিকে বিশেষ বার্তা দেন মুখ্যমন্ত্রী। কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে বিজেপি নেতারা বাইরে থেকে টাকা, গুণ্ডা নিয়ে আসছে অভিযোগ তুলে তিনি বলেন, “রাজনৈতিকভাবে লড়াই করুন, অন্যভাবে নয়।”

প্রসঙ্গত, বিশেষ নজর রাখার বিষয় এটাই যে আহমেদাবাদের ১৬ টি শহরে আসন বিজেপির জন্য গুরুত্বপূর্ণ কারণ ১৯৯০ সাল থেকে এই জায়গাগুলোতে বিজেপির আধিপত্য। আহমেদাবাদে কংগ্রেস ২০১২ সালের দুটি আসন থেকে গত নির্বাচনে কংগ্রেস ৪ টি আসন বৃদ্ধি করেছে। তবে এবার লড়াই হবে আরও হাড্ডাহাড্ডি কারণ কংগ্রেস ছাড়াও বিজেপির অন্যতম প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে আম আদমি পার্টি। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দল ১৬টি আসনেই প্রার্থী দিয়েছে যা আকর্ষণীয় লড়াই তৈরি করেছে। সব মিলিয়ে গুজরাট জুড়ে টানটান উত্তেজনা বিরাজ করছে।

আরও পড়ুন:  শিষ্যাকে ধর্ষণে দোষী সাব্যস্ত স্বঘোষিত ধর্মগুরু আসারাম বাপু ওরফে 'গডম্যান'

Featured article

%d bloggers like this: