28 C
Kolkata

Massive Land Slide at Shimla Kulu : মেঘভাঙা বৃষ্টিতে তছনছ কুলু ! স্রোতে ভেসে গেল মানুষ

কুলু : মেঘভাঙা বৃষ্টিতে তছনছ কুলু। এক টানা বৃষ্টির জেরে হিমাচলপ্রদেশের সিমলা, কুলু-সহ বিস্তীর্ণ এলাকায় ধস নেমেছে। মৃত্যুও হয়েছে এক মহিলার। জখম আরও দুই।প্রশাসন সূত্রের খবর, জখমদের উদ্ধার করে একটি স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ধসের ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে রাস্তায় যান চলাচল। জলের তোড়ে ভেসে গেছেন ৪ জন।অজস্র বাড়ি ভেঙে গিয়ে স্রোতে ভেসে গিয়েছে। সূত্রের খবর, হঠাৎ মেঘভাঙা বৃষ্টির জেরে জলস্তর বেড়ে যায় বেশ কয়েকটি নদীর। হড়পা বানে কুলু জেলার একাধিক এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এবং আরও ক্ষতি হতে চলেছে বলেই আশঙ্খা প্রশাসনের।

আরও পড়ুন:  Goa Tmc: সবচেয়ে বেশি খরচ করেও গোয়ায় জয় অধরা তৃণমূলের

পরিস্তিথির মোকাবেলায় ওখানকার মানুষদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে। নামানো হয়েছে বিপর্যয় বাহিনী। উদ্ধারকার্য শুরু হয়েছে।হাত লাগিয়েছে স্থানীয় প্রশাসন।কুলু জেলার পুলিশ সুপার গুরুদেব শর্মা জানিয়েছেন, আচমকা হড়পা বানে চারজন নিখোঁজ হয়েছেন। বন্যার কারণে তিনটি সরকারি প্রকল্পের ব্যাপক ক্ষতি হয়েছে। এমনকি বৃষ্টির জেরে বাঁধ যাতে চাপ না সৃষ্টি হয় তার কারণে জল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে হিমাচল প্রশাসন। সেই কারণেই ইতিমধ্যে নদীর পাড়ে যাঁরা বাসকরেন তাদের নিরাপদ স্থানে সরানোর জন্য আবেদন করা হয়েছে।

আরও পড়ুন:  New Delhi Boy Raped: চাঞ্চল্যকর! এদেশে সুরক্ষিত নয় মহিলা-পুরুষ

Featured article

%d bloggers like this: