27 C
Kolkata

Student Suicide: পরপর দুই পড়ুয়ার মৃত্যুর ঘটনায় উত্তাল পঞ্জাবের বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিউরবেদন: ফের খবরের শিরোনাম পঞ্জাব। এবার এক পড়ুয়ার আত্মহত্যাকে কেন্দ্র করে বিক্ষোভ শুরু হল বিশ্ববিদ্যালয়ে। হোস্টেলের ঘর থেকেই উদ্ধার হয় তাঁর দেহ। সূত্রের খবর, মাত্র ১০ দিন আগে এই বিশ্ববিদ্যালয়েরই এক পড়ুয়া আত্মহত্যা করেন। ১০ দিনের মাথার ফের আরেক পড়ুয়ার আত্মহত্যার ঘটনায় স্বাভাবিকভাবেই বিশ্ববিদ্যালয় চত্বরে বিক্ষোভ শুরু হয়। হঠাৎ কেন ওই পড়ুয়া আত্নহত্যা করল, তার যথাযথ তদন্তের দাবি তোলেন পড়ুয়ারা।

জানা গিয়েছে, মৃত যুবকের নাম অগ্নি এস দিলীপ (২৪)। তিনি কেরলের বাসিন্দা। পড়াশোনার জন্যই পঞ্জাবে এসেছিল। লাভলি প্রফেশনাল বিশ্ববিদ্যালয়ে বি. ডিজাইন নিয়ে পড়াশোনা করছিলেন ওই পড়ুয়া। মঙ্গলবার দুপুরে তাঁর ঘর থেকে ঝুলন্ত দেহ উদ্ধার হয়। আত্মহত্যার বিষয়টি জানাজানি হতেই বিক্ষোভ শুরু করে দেয় অন্য পড়ুয়ারা। তাদের দাবি, এটাই প্রথম নয়, বিগত ১০ দিনে দুইজন আত্মহত্যা করেছে। পরপর দুই পড়ুয়া কেন আত্মহত্যা করল, তার সুষ্ঠ তদন্ত হওয়া উচিত। আগে এক পড়ুয়ার আত্নহত্যার ঘটনা ধামাচাপা দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে।

আরও পড়ুন:  Jitendra Tiwari: হাইকোর্টে স্বস্তি পেলেন বিজেপি নেতা
আরও পড়ুন:  Durga Chatu: দুগ্গাছাতুর উপকারিতা

পুলিশের প্রাথমিক তদন্তে উঠে এসেছে, ওই পড়ুয়া ব্যক্তিগত কিছু সমস্যা নিয়ে মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। সেই কারণেই তিনি আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছেন। মৃত পড়ুয়ার পাশ থেকে উদ্ধার হয়েছে একটি সুইসাইড নোট, সেখানে সে পরিবারের সমস্যার কথা জানিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তদন্তে পুলিশকে সব ধরনের সাহায্য করতে প্রস্তুত।

Featured article

%d bloggers like this: