29 C
Kolkata

Microsoft: মাইক্রোসফটে চাকরির সুযোগ, জেনে নিন যোগ্যতা ও আবেদনের বিশদ

নিজস্ব প্রতিবেদন: করোনার জেরে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। বিশ্ব জুড়ে দেখা দেয় অর্থনৈতিক সঙ্কট। লক্ষ লক্ষ মানুষের চাকরি চলে গিয়েছিল লকডাউন পরিস্থিতিতে। তবে, এখন সঙ্কট কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিকের পথে এগোচ্ছে দেশ। প্রকাশিত হচ্ছে একের পর এক চাকরির নিয়োগের বিজ্ঞপ্তি। সম্প্রতি মাল্টিন্যাশনাল কোম্পানি মাইক্রোসফট কাস্টমার সাকসেস অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট, বিজি লিড সারফেস ও ন্যাশনাল সিকিউরিটি অফিসার পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। কোন কোন পদের জন্য কিভাবে আবেদন করবেন জেনে নিন:

কাস্টমার সাকসেস অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট: কাস্টমার রিলেশনশিপ ম্যানেজমেন্ট, অ্যাকাউন্ট প্ল্যানিং, ডেলিভারি এক্সিকিউশন সংক্রান্ত কাজের জন্য ইঞ্জিনিয়ারিং, আইটি, বিজনেস বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতকোত্তর ডিগ্রিধারী বা মাস্টার্স থাকা প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়াও প্রার্থীরা মাস্টার্স ডিগ্রির সঙ্গে ন্যূনতম ৮ বছরের অভিজ্ঞতা থাকলে সলিউশন ডেলিভারি, প্র্যাকটিস ম্যানেজমেন্ট, পোর্টফোলিও ম্যানেজমেন্টের জন্য আবেদন করতে পারেন। ইঞ্জিনিয়ার, আইটি, বিজনেস সম্পর্কিত ক্ষেত্রে স্নাতক ডিগ্রি তারপর ন্যূনতম ১০ বছরের অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের এই পদের জন্য বাছাই করা হবে।

আরও পড়ুন:  Fire: বিধ্বংসী অগ্নিকাণ্ড হাসপাতালে, ঝলসে মৃত্যু চিকিৎসক সহ দুই শিশুর
আরও পড়ুন:  Indian Railway: খুব শীঘ্রই বদলে যাবে এই রেল স্টেশন, পাবেন বিমানবন্দরের মত সুযোগ-সুবিধা

বিজি লিড সারফেস: প্রোডাক্ট অ্যাডভোকেসি, বিজনেস ম্যানেজমেন্ট, স্ট্র্যাটেজি প্ল্যানিং, বিজনেস ডেভেলপমেন্টের দায়িত্ব সামলাতে বিজনেস, মার্কেটিং, কম্পিউটার সায়েন্স বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি সহ কমপক্ষে ৮ বছরের মার্কেটিংয়ের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের সন্ধান করছে মাইক্রোসফট। সেলস, বিজনেস প্ল্যালিং, ইত্যাদি পদে আবেদন করতে হবে।

ন্যাশনাল সিকিউরিটি অফিসার: ন্যাশনাল সিকিউরিটি অফিসার মাইক্রোসফটের সি-স্যুট এক্সিকিউটিভস ও সিনিয়র সরকারি প্রতিনিধিদের সঙ্গে সাইবার সিকিউরিটি ব্যাবস্থা ডেভেলপ করতে ও মাইক্রোসফটের সিকিউরিটি কৌশল সম্পর্কে সকল স্টেকহোল্ডারদের অবহিত করার জন্য ন্যাশনাল সিকিউরিটি অফিসারের পদে নিয়োগ করবে কোম্পানি। ক্লাউড, আর্টিফিসিযাল ইনটেলিজেন্সের মতো প্রযুক্তি ক্ষেত্রের প্রবণতাগুলির সাথে আপডেট রাখার পাশাপাশি আইটি ক্ষেত্রে ডিগ্রি ও অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

Featured article

%d bloggers like this: