29 C
Kolkata

এবার মিলল ১৪০০ কোটি টাকার মাদকের হদিস

নিজস্ব প্রতিবেদন: কোটি টাকা যেন এখন খোলামকুঁচি। নগদের পর এবার মাদকের পালা। মুম্বই-এ বৃহস্পতিবার ৭০০ কিলোগ্রাম নিষিদ্ধ মেফাড্রোন বাজেয়াপ্ত করে পুলিশ। এই মাদকের বাজার মূল্য ১৪০০ কোটি টাকা। এই ঘটনার পরিপ্রেক্ষিতে গ্রেপ্তার হয়েছে ৫জন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার মুম্বই ক্রাইম ব্রাঞ্চের অ্যান্টি-নার্কোটিকস সেল পালঘর জেলার নালাসুপারাতে অভিযান চালিয়ে নিষিদ্ধ মেফাড্রোন উদ্ধার করে।

উল্লেখ্য, মেফেড্রোন ‘মিও মিও’ বা এমডি নামেও পরিচিত। যা আসলে একটি সিন্থেটিক উদ্দীপক। যেটি শরীরে গেলে সাথে সাথে মানসিক অবস্থার বিপুল পরিবর্তন ঘটে। নার্কোটিকস ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্টেন্সেস আইনের অধীনে মেফেড্রোন ভারতে নিষিদ্ধ।

প্রসঙ্গত, মুম্বইয়ে মাদক পাচারে ঘটনায় দাউদ যোগের কথা বারবার উঠে এসেছে। ফেব্রুয়ারি মাসে মাদক পাচারের অভিযোগে গ্রেপ্তার করা হয় জিম্বাবোয়ের ক্যানসার আক্রান্ত এক মহিলাকে। সেই সময় আবগারি দপ্তর ওই মহিলার নাম প্রকাশ্যে আনেনি। তবে জানা গিয়েছে, ৪০ বছর বয়সি ওই ক্যানসার আক্রান্ত মহিলা হেরোইন এবং মেথামফেটামিন ভারতে পাচারের চেষ্টা করেন। ওই হেরোইন এবং মেথামফেটামিনের মূল্য প্রায় ৬০ কোটি টাকা।

আরও পড়ুন:  Ankita Bhandari Murder: দেহ ব্যবসায় রাজি না হওয়ায় অঙ্কিতাকে খুন বিজেপি নেতার পুত্রের?
আরও পড়ুন:  'BJP কংগ্রেসের কাছ থেকে আবর্জনা সংগ্রহ করেছে', অমরিন্দরের দলত্যাগ নিয়ে কটাক্ষ আপের

এদিকে সম্প্রতি কলকাতা থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ মাদক। গত শনিবার রাতে শহরের দুই প্রান্তে অভিযান চালিয়ে আড়াই কেজি হেরোইন আটক করে শুল্কদপ্তর। যার বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকারও বেশি। মাদক পাচারের অভিযোগে দু’জনকে গ্রেপ্তারও করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে মাদক চক্রের বাকিদের খোঁজ পেতে চাইছে দপ্তরের কর্তারা। তবে মুম্বইয়ের এই বিপুল পরিমাণের মাদকের সঙ্গে তার কোনও তুলনা চলে না।

Featured article

%d bloggers like this: