19 C
Kolkata

জীবে প্রেম করে যেই জন…

নিজস্ব সংবাদদাতাঃ রাস্তা দিয়ে চলার পথে আমাদের চোখে পরে অনেক বিড়াল, কুকুর। যারা যত্ন বলতে কি তা জানেই না। মানুষ নিজের ইচ্ছে হলে কিছু খেতে দিলে, তবেই তাদের খাবার জোটে। নাহলে রাস্তার পাশে আবর্জনা থেকেই খাবার খুঁজে খিদের জ্বালা মেটায়। খাবারের জন্য নিজেদের মধ্যে মারধরও করে তারা।

এই অসহায় প্রাণীদের জন্য রয়েছে বেশ কিছু স্বেচ্ছাসেবী সংস্থা। যাঁরা এদের চিকিৎসা থেকে শুরু করে, খাদ্য দেওয়ার ব্যবস্থা সবটাই করে থাকে। এরকম এক স্বেচ্ছাসেবী সংস্থা এগিয়ে এসেছে রাস্তার পাশে থাকা বিড়াল -কুকুরের সহায়তায়।

করোনাকালে রাস্তার পাশে থাকা এই প্রাণীগুলো অনেক বেশি সমস্যায় পরেছে। সংক্রমণ প্রতিরোধ করতে গোটা দেশে শুরু হয়েছিল লকডাউন। লকডাউনের কারণে রাস্তায় মানুষের বেরোনোও কমে গিয়েছিল। এই সময় বহু স্বেচ্ছাসেবী সংস্থা এগিয়ে এসেছিল।

আরও পড়ুন:  Gujarat Election: শুরু হল প্রথম দফার ভোটগ্রহণ! ৮৯ টি আসনে ৭৮৮ জন প্রার্থীর ভাগ্যপরীক্ষা

পুদুচেরিতে বার্ক ইন্ডিয়া চ্যারিটেবল ট্রাস্ট নামে এক স্বেচ্ছাসেবী সংস্থা রাস্তার পাশে থাকা বিড়াল, কুকুরগুলোর জন্য প্রয়োজনীয় চিকিৎসা ও খাবারের ব্যবস্থা করেছে।

পাশাপাশি তাদের থাকার ব্যবস্থাও করেছে বলে জানা গিয়েছে। বার্ক ইন্ডিয়া চ্যারিটেবল ট্রাস্টের প্রতিষ্ঠাতা জানিয়েছে, রাস্তার পাশে থাকা অসুস্থ প্রাণীদের আমরা তুলে এনে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করছি।

Featured article

%d bloggers like this: