26 C
Kolkata

PM Modi : ‘যুব সমাজের ক্ষমতায়ন’ করলেন প্রধানমন্ত্রী

নয়াদিল্লি : শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন সরকারের বিভিন্ন সংস্থায় নব নিযুক্তদের নিয়োগপত্র তুলে দিলেন প্রধানমন্ত্রী। মোট ৭১ হাজার জন জীবক-যুবতীর হাতে নিয়োগ পত্র তুলে দেওয়ার কথা ছিল তাঁর। ভিডিও কনফারেন্সের মাধ্যমে নতুন যোগদানকারীদের সঙ্গে আলাপচারিতা করেন মোদী।

এদিন সকালে রোজকার মেলা নিয়ে একটি টুইট করেন তিনি। প্রধানমন্ত্রী লেখেন,’এই চাকরির মেলা থেকে যুবদের ক্ষমতায়ন হচ্ছে। এর পাশাপাশি দেশের উন্নয়নে তাঁদের অংশগ্রহণও সুনিশ্চিত হয়। সকাল ১০:৩০ টায় ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এই এপিসোডে প্রায় ৭১ হাজার জন যুব চাকরির নিয়োগপত্র পাবেন।’ এর আগে প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে বলা হয়,’ দেশে আরও কর্মসংস্থান সৃষ্টিতে রোজগার মেলা একটি অনুঘটক হিসেবে কাজ করবে এবং তরুণদের ক্ষমতায়ন ও জাতীয় উন্নয়নে অংশগ্রহণের জন্য অর্থবহ সুযোগ দেবে বলে আশা করা হচ্ছে।’

আরও পড়ুন:  আসন্ন বাজেটে ৩৫ টি সামগ্রীর দাম বৃদ্ধির সম্ভাবনা – চাপ বাড়তে পারে মধ্যবিত্তের

উল্লেখ্য, বিগত বছর প্রধানমন্ত্রী ঘোষণা করেছিলেন, আগামী দু’বছরের মধ্যে দেশে ১০ লক্ষ কর্মসংস্থান হবে। তার মধ্যেই হাজাহার -হাজার যুবক-যুবতীদের হাতে নিয়োগপত্র তুলে দিচ্ছেন মোদী।

এই নয়া যুবক-যুবতীরা বিভিন্ন সরকারি দফতরের ভিন্ন ভিন্ন পদে যোগ দেবেন। যেমন জুনিয়র ইঞ্জিনিয়ার, লোকো পাইলট, টেকনিশিয়ান, ইন্সপেক্টর, সাব ইন্সপেক্টর, কনস্টেবল, স্টেনোগ্রাফার, জুনিয়র অ্যাকাউন্ট্যান্ট, গ্রামীণ ডাক সেবক, আয়কর পরিদর্শক, শিক্ষক। এছাড়াও অন্যান্য পদগুলির মধ্যে রয়েছে নার্স, ডাক্তার, সামাজিক নিরাপত্তা অফিসার, পিএ, এমটিস ইত্যাদি।

Featured article

%d bloggers like this: