28 C
Kolkata

”বিটকয়েনে মান্যতা সরকারের”, মোদীর ট্যুইটার থেকে ভুয়ো তথ্য পোস্ট!

নিজস্ব সংবাদদাতা: ফের প্রধানমন্ত্রীর ট্যুইটার অ্যাকাউন্টে হ্যাকিংয়ের আশঙ্কা। বিটকয়েন নিয়ে বিতর্কিত ট্যুইট করা হল প্রধানমন্ত্রীর সরকারি ট্যুইটার অ্যাকাউন্ট থেকে। ক্রিপ্টোকারেন্সি বিটকয়েনকে ভারত সরকার মান্যতা দিচ্ছে, এমনই ট্যুইট করা হয়েছে রবিবার ভোর রাতে। যদিও প্রধানমন্ত্রীর দফতর থেকে তড়িঘড়ি মুছে ফেলা হয় ওই পোস্টটি।

এইদিন ভোররাতে প্রায় ২টো বেজে ১১ মিনিট নাগাদ নরেন্দ্র মোদীর সরকারি ট্যুইটার হ্যান্ডেলে লেখা হয়, ‘সরকারিভাবে বিটকয়েনকে গ্রহণ করছে ভারত সরকার। ৫০০ বিটিসি নিয়ে ভারত সরকার নাগরিকদের মধ্যে বণ্টন করে দেওয়া হবে।’ হ্যাকিং বা অন্য কোনও কারণ দর্শালেও বিরোধীপক্ষ কি আর চুপ থাকে? ইতিমধ্যে যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি শ্রীনিবাস বিভি। তিনি ওই ট্যুইটটি শেয়ার করে লিখেছেন, ”সুপ্রভাত মোদী জি। সব ঠিকঠাক তো?”

আরও পড়ুন:  Dalit Student : বানান ভুল করায় ছাত্রের শাস্তি মৃত্যু

গতবছরও একইভাবে প্রধানমন্ত্রীর ট্যুইটার হ্যান্ডেল হ্যাক করা হয়েছিল। যদিও এইবার এই ধরনের ট্যুইটের কারণ সম্পর্কে প্রধানমন্ত্রীর দফতরের পক্ষ থেকে কোনও কারণ জানানো হয়নি, তবে এই ধরনের ‘ভুয়ো’ তথ্য প্রচার ইচ্ছাকৃতভাবে করা না হয়ে থাকলে হ্যাকিং ছাড়া সম্ভব নয়। ‘পিএমও ইন্ডিয়া’র পক্ষ থেকে এই সম্পর্কে ট্যুইট করে জানানো হয়েছে, ‘নরেন্দ্র মোদীর ট্যুইটার অ্যাকাউন্টটিতে কিছু সমস্যা দেখা দিয়েছিল। বর্তমানে তা সুরক্ষিত আছে।”

আরও পড়ুন:  Mamata Banerjee: কেন্দ্রকে ধন্যবাদ মমতার
আরও পড়ুন:  Chandigarh Airport: বদলে যাচ্ছে চণ্ডীগড় বিমানবন্দরের নাম, মন কি বাতে ঘোষণা মোদীর

Related posts:

Featured article

%d bloggers like this: