28 C
Kolkata

Presidential Election : অভিষেক-রাহুলদের সঙ্গে নিয়ে মনোনয়ন দিলেন যশবন্ত সিনহা

নয়াদিল্লি : রাষ্ট্রপতি নির্বাচনকে ঘিরে হৈচৈ দিল্লির সংসদ ভবন। বিরোধীদের প্রার্থী হিসেবে রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যশবন্ত সিনহা।শেষ মুহূর্তে সমর্থন দিলেন কেসিআরের তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি।যার কারণে আরও শক্তিশালী হয়ে ওঠে বিরোধী ঐক্য।

এরপর যত সময় গড়ায়, ততই বিরোধীদের আগমনে ভোরে ওঠে সংসদ ভবন।একে একে সেখানে পৌঁছে গিয়েছিলেন এনসিপি নেতা শরদ পওয়ার, কংগ্রেস সংসদ রাহুল গান্ধী, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জী, সীতারাম ইয়েচুরি সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব ছাড়াও বিরোধী দলের অন্যান্য প্রতিনিধিরা।মনোনয়ন পত্র জমা দেওয়ার আগে সংসদ ভবনের বাইরে যশবন্ত সিনহাকে সংবর্ধনা দেন বিরোধীরা। উত্তরীয় পরিয়ে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাহুল অভিষেককে পাশে নিয়ে মনোনয়ন পেশ করেন যশবন্ত সিনহা। মনোনয়নের আগে বৈঠক করেছিলেন বিরোধীরা। আর এই ১৭ দলের বৈঠকে হয়েছিল সেখানে ছিল না তেলেঙ্গানার শাসকদল টিআরএস। কিন্তু এদিন সকালে কে চন্দ্রশেখর রাও ঘোষণা করেন, টিআরএস রাষ্ট্রপতি নির্বাচনে যশবন্তকে সমর্থন করবে। মনোনয়ন পর্বে হাজির ছিলেন টিআরএস নেতা কেটি রামারাও। তাঁদের ঐক্যতা স্পষ্ট হয়ে যায়।
বেলা সাড়ে বারোটায় মনোনয়ন পেশ করেন যশবন্ত। এরপর সংসদ ভবন থেকে বেরিয়েই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন,” ইটা দুই প্রতিদ্বন্ধীর লড়াই না। ইটা সামদায়িকওয়ার বিরুদ্ধে ধর্মনিরপেক্ষতার লড়াই।কংগ্রেস, ডিএমকে সবাই আমাদের প্রার্থীকে সমর্থন করেছেন। “

আরও পড়ুন:  SSC Scam : ১২ ঘন্টার ম্যারাথন জিজ্ঞসাবাদ পার্থর জামাইকে
আরও পড়ুন:  Fire: বিধ্বংসী অগ্নিকাণ্ড হাসপাতালে, ঝলসে মৃত্যু চিকিৎসক সহ দুই শিশুর

সাংবাদিক বৈঠকের পর তিনি চলে যান গান্ধীমূর্তির কাছে। জাতির জনককের মূর্তিতে মাল্যদান করেন তিনি। মাল্যদান করেন রাহুল গান্ধীও। তবে এই সবের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতির সমর্থন। এদিন সকালে যশবন্ত নিজে টিআরএসের প্রতিনিধিদের সঙ্গে কথা বলে সমর্থন আদায় করেন। ফলে বিরোধী ঐক্য আর পোক্ত হল, তা বলাই যায়।

অন্যদিকে, ও-বিজেপি দল গুলির মধ্যে বিরোধী শিবিরে নেই ওড়িশা বিজেডি এবং মায়াবতীর বহুজন সপা। তারা জানিয়েছে , দ্রৌপদী মুর্মুকেই সমর্থন করা হবে. তা ছাড়া ঝাড়খণ্ড মুক্তিমোর্চাও দ্রৌপদী সমর্থন দেবে বলে জানিয়েছে।

Featured article

%d bloggers like this: