21 C
Kolkata

দেশজুড়ে PFI-এর বিরুদ্ধে অভিযান, ৮ রাজ্য থেকে গ্রেপ্তার বহু

নিজস্ব প্রতিবেদন: পিএফআই বা পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়া এই নামটা বর্তমানে সবাই জানে। তাদের হিংসাত্মক কাজকর্মে অতিষ্ঠ জনগোন। এবার সেই পিএফআই সদস্যদের বিরুদ্ধে অভিযানে নেমেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সম্প্রতি অভিযানের পর ফের একবার মঙ্গলবার পিএফআই সদস্যদের বাড়িতে হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ও পুলিশ। এদিন দেশের মোট আটটি রাজ্যে তল্লাশি চালানো হয়। সূত্রের খবর, দিল্লি, অসম, মহারাষ্ট্র, কর্নাটক সহ একাধিক রাজ্যে অভিযান চালিয়ে এদিনও বেশ কয়েকজন পিএফআই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিন কর্নাটক থেকে ৭৫ জন পিএফআই ও এসডিপিআই কর্মী ও নেতাদের গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে রয়েছে এসডিপিআই-র ইয়াদগিরি জেলা সভাপতিও। এছাড়া অসম থেকে মোট ২৫ জন, মহারাষ্ট্র থেকে ২ জনকে এদিন গ্রেপ্তার করা হয়েছে। এনআইএ তরফ থেকে জানানো হয়েছে যে, পিএফআই ও তার নেতৃত্বের বিরুদ্ধে প্রচুর ফৌজদারি মামলা দায়ের হয়। অধ্যাপকের হাত কেটে নেওয়া,সরকারি সম্পত্তি নষ্ট করে দেওয়া এবং খুন, জখমের মতো একাধিক অভিযোগ রয়েছে পিএফআই সদস্যদের বিরুদ্ধে। আর সেই অভিযোগের ভিত্তিতেই আজকের এই অভিযান। গোটা অভিযান প্রক্রিয়ার উপর নজর রাখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল এবং আরও অন্যান্য কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা।

আরও পড়ুন:  Taj India: বিশ্বের ১ নম্বর হোটেল ব্র্যান্ড TATA -র Taj

এর আগে যখন এনআইএ তরফ থেকে তল্লাশি চালানো হয় তখন ন্যাশানাল ইনভেসটিগেশন এজেন্সি, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ও ১৩টি রাজ্যের পুলিস একযোগে অভিযান চালায় মোট ১৫ রাজ্যে। গত ২২ সেপ্টেম্বর কেরল, তামিলনাড়ু, কর্ণাটক, তেলাঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, রাজস্থান, অসম, দিল্লি, মধ্যপ্রদেশ, গোয়া, মহারাষ্ট্র, বাংলা, বিহার, মণিপুরে সহ একাধিক রাজ্যে তল্লাশি চালায় এনআইএ। প্রায় ১০৬ জনকে গ্রেফতার করে পুলিশ। জানা গিয়েছে, ধৃত পিএফআই নেতা-কর্মীদের জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতেই এদিন আবার অভিযান চালিয়েছে কেন্দ্রীয় সংস্থা।

উল্লেখ্য, গত শুক্রবার কেরলে প্রায় ৭০টি সরকারি বাসে ভাঙচুর চালানোর ফলে বহু দোকান ক্ষতিগ্রস্ত হয়। আর তাঁদের এই হিংসাত্মক কাণ্ডে জড়িত ৫০০ পিএফআই কর্মীকে গ্রেপ্তার করা হয় বলে জানা যায়। তবে আজকের এই অভিযানের পর এখনও পর্যন্ত পিএফআই-এর তরফ থেকে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি বলেই জানা যাচ্ছে।

আরও পড়ুন:  Rajasthan: সাতসকালে ভরা রাস্তায় একের পর এক গুলি! বাড়ির সামনেই কুখ্যাত গ্যাংস্টার রাজু থেটকে খুন

Featured article

%d bloggers like this: