18 C
Kolkata

Shashi Tharoor-Modi: ‘ওমিক্রনের থেকেও ভয়ঙ্কর ও মিত্রোঁ’

নিজস্ব সংবাদদাতা: উত্তরপ্রদেশ ‘শ্মশানভূমি’ এই মন্তব্যের রেশ কাটতে না কাটতেই এবার মোদীর ‘মিত্রতা’ নিয়ে খোঁচা দিলেন শশী থারুর। নিজের সাহিত্যচর্চা ফুটে উঠল তাঁর ট্যুইটারে। মোদীকে খোঁচা দিয়ে শশী ট্যুইটে লিখেছেন, ‘ওমিক্রনের থেকেও বিপজ্জনক হল ও মিত্রোঁ!’

অভিজ্ঞ কংগ্রেস নেতা শশী থারুর, একই সঙ্গে বরিষ্ঠ একজন লেখকও। আজ থেকেই শুরু হয়েছে সংসদের বাজেট অধিবেশন। আর তার মধ্যেই রাজনৈতিক সরগরম করার মতো ট্যুইট শশীর। তিনি লিখেছেন, ”ওমিক্রনের থেকেও ভয়ঙ্কর ও মিত্রোঁ। আমরা রোজই দেখছি কীভাবে এই ভাইরাসটি সমাজে মেরুকরণ করছে। ঘৃণার বাতাবরণ সৃষ্টি করছে, গোঁড়ামিকে প্রশ্রয় দিচ্ছে, সংবিধান অবমাননা করে গণতন্ত্রকে নষ্ট করছে।” এরপরই তিনি লেখেন, ”ও মিত্রোঁ’র মতো ভাইরাসের কোনও মাইল্ড প্রজাতি নেই।”
কিছুদিন আগে উত্তরপ্রদেশ বিজেপি থেকে নেতাদের সম্পর্কে বিচ্ছেদ প্রসঙ্গে শশী এক কাব্যিক খোঁচা দিয়েছিলেন, হিন্দিতে তিনি একটি পোস্ট করেন। তিনি লেখেন, ”छोड़कर जा रहे हैं घर अपना/ शायद उनके कुछ और सपने हैं/ अब उधर भी सब अपना सा है/ अब उधर भी तो सभी अपने हैं (काँग्रेस युक्त भाजपा!)” অর্থাৎ ”সব আপনজনই ছেড়ে চলে যাচ্ছে, হয়তো তাঁদের আরও কোনও স্বপ্ন আছে। এখন ওখানেও সবাই নিজের মতোই, এখন ওখানেও সবাই নিজের।”

আরও পড়ুন:  Suvendu Adhikari : অভিষেককে জবাব দিয়ে কাঁথিতে পাল্টা সভা শুভেন্দুর

Featured article

%d bloggers like this: