29 C
Kolkata

Raksha Bandhan: রাখিবন্ধন উপলক্ষে মহিলাদের জন্য বড় ঘোষণা রাজ্যের মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই রাখিবন্ধন উৎসব। আর এই উপলক্ষে রাজ্যের মহিলাদের জন্য বড় ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। তবে, এ রাজ্যের নয়, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, উৎসব চলাকালীন ৪৮ ঘণ্টার জন্য বাসে চড়লে কোনও ভাড়া দিতে হবে না মহিলাদের।

মুখ্যমন্ত্রী যোগীর দফতর থেকে জানানো হয়েছে, ‘রাখি বন্ধন উপলক্ষে উত্তর প্রদেশের রাজ্য পরিবহণ কর্পোরেশনের উচিত রাজ্যের সমস্ত মহিলাদের নিরাপদ যাতায়াতের জন্য তাদের বিনামূল্যে বাসের পরিষেবা দেওয়া। ১০ আগস্ট রাত ১২টা থেকে ১২ আগস্ট রাত ১২টা পর্যন্ত এই নিয়ম বলবৎ থাকবে। তবে এই ধরনের ঘোষণা এই প্রথম নয়। প্রতি বছরই ২৪ ঘণ্টার জন্য় এই ছাড় দেয় যোগী সরকার। কিন্তু এবার সেই সময়সীমা বাড়িয়ে ২ দিন করার সিদ্ধান্ত নিয়েছে যোগী সরকার। আসলে এবছর মোদি সরকার দেশজুড়ে অমৃত মহোৎসব পালন করছে স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে। আর তাই এই সিদ্ধান্ত যোগীর।’

আরও পড়ুন:  AIFF : নির্বাসনের মুখে ভারতীয় ফুটবল
আরও পড়ুন:  Microsoft: মাইক্রোসফটে চাকরির সুযোগ, জেনে নিন যোগ্যতা ও আবেদনের বিশদ

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, ১০ই অগস্ট মধ্য রাত্রি থেকে শুরু করে ১২ তারিখ অবধি এই বিনামূল্যে পরিবহণের সুযোগ পাবেন রাজ্যের মহিলা। অর্থাত্‍, যোগীর তরফে ৪৮ ঘণ্টার বিনামূল্যে বাস পরিষেবা উপহার রাজ্যের সমস্ত মহিলাদের।
দিল্লি, আগ্রা, বরেলি, লখনউ, কানপুর, প্রয়াগরাজ, গোরক্ষপুর, বারাণসী, মীরাট, সহারণপুরের মতো শহরে অতিরিক্ত বাস পরিষেবা শুরুর নির্দেশও দেওয়া হয়েছে। সরকারি নির্দেশের পরই পরিবহণ দপ্তর তা পালনের প্রস্তুতি শুরু করে দিয়েছে। সমস্ত রোডওয়েজ অফিসারকে রাখিবন্ধন উপলক্ষে বিশেষ আয়োজনের জন্য অবিলম্বে প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বাসগুলি পরিষ্কার করার নির্দেশও দেওয়া হয়েছে।

Featured article