28 C
Kolkata

Suvendu Adhikari : মমতা দিল্লি থেকে ফিরলেই ফের রাজধানী পারি দেবেন শুভেন্দু ! নেপথ্যে কারণ কী ?

নিজস্ব প্রতিবেদন : বৃহস্পিতিবার চার দিনের জন্য দিল্লি যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো। তিনি সেই সফর সেরে কলকাতায় ফিরলেই আবারও রাজধানী যেতে পারেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সূত্র মারফত জানা গিয়েছে, আগামী ১১ই অগাস্ট দিল্লি যেতে পারেন তিনি।

এর আগেই চলতি সপ্তাহের মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দিল্লি গিয়ে দেখা করেন শুভেন্দু। পাশাপাশি দেখা করেছিলেন এনডিএ-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গেও। তারপর আবার সেদিন রাতের বিমানেই দিল্লি থেকে বাংলায় ফেরেন।

তবে শুভেন্দুর এই ঘন ঘন দিল্লি যাওয়ার পিছনে রয়েছে নানা ইঙ্গিত। শুভেন্দুর ঘনিষ্ঠ সূত্রে খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর তলব পেয়েই দিল্লি ছুটে গিয়েছিলেন বিরোধী দল নেতা। যদিও এবার বিরোধী দলনেতা দিল্লি যাবেন উপরাষ্ট্রপতি পদে শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে।এককথায় বলতে গেলে বিজেপি শিবির ধরেই নিচ্ছে, উপরাষ্ট্রপতি ধনখড় জয়ী হবেন। তাই আগের থেকেই সমস্ত গুরুত্বপূর্ণ নেতা দের উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ পাঠানো হচ্ছে।

আরও পড়ুন:  Brahmaputra River-Underwater Road-Rail Tunnel: দেশ প্রথম তৈরি হতে চলেছে 'আন্ডারওয়াটার রোড-রেল টানেল'
আরও পড়ুন:  Hydrogen-Powered Trains: শীঘ্রই ভারতের মাটিতে চলবে হাইড্রোজেন গ্যাস চালিত ট্রেন

উল্লেখ্য, আগামী শুক্রবার দেশে উপরাষ্ট্রপতি নির্বাচন। লড়াই হবে মূলত ধনখড় ও মার্গারেট আলভার মধ্যে। এই নির্বাচনে ভোট দেবেন রাজ্যসভা ও লোকসভার সাংসদরা। তবে সংখ্যা গরিষ্ঠতার দিক দিয়ে বিচার করে দেখতে গেলে এই লড়াইয়ে ধনখড় অনেকটাই এগিয়ে। সেই কারণেই ওই শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেওয়ার মূল উদ্দেশ্য নিয়েই ১১ অগাস্ট দিল্লি যাবেন শুভেন্দু।

Featured article

%d bloggers like this: