28 C
Kolkata

Bulldozer: মহিলাকে হেনস্থা, যোগী রাজ্যে বিজেপি কর্মীর বাড়ি ভাঙল বুলডোজার

নিজস্ব প্রতিবেদন: মহিলাকে হেনস্থা, প্রতিবাদে অভিযুক্তের বাড়ি ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল বুলডোজার দিয়ে। প্রতিবেশী এক মহিলার সঙ্গে দুর্ব্যবহার করেছেন উত্তরপ্রদেশের বিজেপি কিষান মোর্চার এক নেতা। সেই অপরাধেই সোমবার সকালে অভিযুক্ত ওই নেতা শ্রীকান্ত ত্যাগীর বাড়িতে বুলডোজার নিয়েই হামলা চালালো নয়ডা প্রশাসন। ইতিমধ্যেই এই ঘটনাকে কেন্দ্র করে এলাকা জুড়ে ছড়িয়েছে ব্যাপক চাঞ্চল্য। প্রসঙ্গত উত্তরপ্রদেশের দোষীকে শাস্তি দিতে বুলডোজারের ব্যবহার নতুন কোন ঘটনা নয়।

সোশ্যাল মিডিয়ায় নিজেকে বিজেপি কর্মী হিসেবে দাবি করেন শ্রীকান্ত ত্যাগী নামের এই ব্যক্তি। তিনি নয়ডার গ্র্যান্ড ওমেক্সা সোসাইটির বাসিন্দা। সেই আবাসনের ভিতরে একটি পার্কের কিছু অংশ বেআইনি ভাবে দখল করেন ওই ব্যক্তি। এই মর্মে নোটিস দেওয়া হলেও তা তিনি অগ্রাহ্য করেছেন বলেই অভিযোগ এসেছে। এরপর সেই বেআইনি ভাবে দখল নেওয়া জায়গায় গাছ লাগানোর জন্য উদ্যোগ নেন। তাতেই বাঁধা দিতে এগিয়ে আসেন এক স্থানীয় মহিলা। মহিলা ভদ্রভাবে কথা বলা শুরু করলেও হঠাৎ রেগে যান শ্রীকান্ত। তখনই মহিলার সঙ্গে চরম দুর্ব্যবহার শুরু করে তিনি।মহিলার চরিত্র নিয়ে কু-মন্তব্য করার পাশাপাশি তাঁকে শারীরিক নিগ্রহও করতে শুরু করেন। এরপরেই ওই মহিলা সোজা গিয়ে নিকটবর্তী থানায় নারী হেনস্থার অভিযোগ করে ওই বিজেপি নেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। সেই অপরাধে ভারতীয় দন্ডবিধির ৩৫৪ ধারায় মামলা রুজু করে পুলিশ। এবার তাঁর সেই বেআইনি ভাবে দখল করা সম্পত্তি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হল। 

আরও পড়ুন:  Kolkata Mall : পূর্ব ভারতের সবচেয়ে বড় শপিং মল কলকাতায় ! জেনে নিন সঠিক ঠিকানা
আরও পড়ুন:  Nitish Kumar: নীতিশের সাথে বৈঠক সোনিয়ার

প্রসঙ্গত, যোগী আদিত্যনাথের এই ‘বুলডোজার অ্যাকশন’ নিয়ে বহুদিন ধরেই মাথাচাড়া দিয়েছে একের পর এক বিতর্ক। এর আগেও বিরোধীরা এইভাবে অপরাধীদের বাড়িতে বুলডোজার চালানোর ঘটনাকে সামনে এনে একের পর এক জোরালো প্রশ্ন তুলেছিলেন গেরুয়া শিবিরের বিরুদ্ধে। সোমবারের ঘটনাও ব্যতিক্রম নয়। এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই বিরোধীরা প্রশ্ন তুলেছেন, নারী হেনস্তার সাজা দিতে যদি ওই বিজেপি কর্মীর বাড়িতে বুলডোজার চালানো হয় তাহলে হাসরথ, উন্নাও কিংবা গোরক্ষপুরে যে একের পর এক ধর্ষণের ঘটনায় অভিযুক্ত হিসাবে বিজেপি নেতাকর্মীর নাম জড়াল তাঁদের বিরুদ্ধে কেন কোন কড়া পদক্ষেপ নেওয়া হল না?

Featured article

%d bloggers like this: