29 C
Kolkata

Varun Gandhi: ‘তেরঙ্গা না কিনলে মিলছে না রেশন’, বিস্ফোরক বরুণ গান্ধী

নিজস্ব প্রতিবেদন: চলতি বছর দেশজুড়ে সাড়ম্বরে পালিত হতে চলেছে স্বাধীনতার ৭৫ বছর এবং ৭৬ তম স্বাধীনতা দিবস। ‘আজাদি কা অমৃত মহোত্‍সব’ পালনের জন্য ইতিমধ্যেই কেন্দ্র সরকারের তরফ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে এবং আরও নানাবিধ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর পাশাপাশি ঘরে ঘরে তেরঙ্গা তোলার আহ্বান জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই আবহে এবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন বরুণ গান্ধী। পাশাপাশি, মোদী সরকারের ‘হর ঘর তেরঙ্গা’ নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন তিনি।

টুইটারে বরুণ গান্ধী লিখেছেন, ‘স্বাধীনতার ৭৫ বছর পূর্তির উৎসব যদি গরিবের উপরে বোঝা হয়ে যায় তাহলে তা হবে নেহাতই দুর্ভাগ্যজনক। রেশন কার্ডধারীদের তেরঙ্গা কিনতে বাধ্য করা হচ্ছে বা তার পরিবর্তে তাদের রেশনের অংশ কেটে নেওয়া হচ্ছে। প্রতিটি ভারতীয়র হৃদয়ে যে তেরঙ্গা রয়েছে তার মূল্য গরিবের গ্রাস ছিনিয়ে আদায় করা লজ্জাজনক।’ টুইটের সঙ্গে একটি ভিডিও-ও শেয়ার করেছেন বরুণ। সেখানে লোকদের বলতে শোনা যাচ্ছে, ‘আমাদের কাছে রেশন কেনার টাকা নেই। তেরঙ্গা কেনার টাকা কোথায় পাব?’

আরও পড়ুন:  Indian Football : পরিকল্পনামাফিক ফুটবল খেলাই লক্ষ্য স্টিমাচের
আরও পড়ুন:  Glenary's: বন্ধ করা হল ১১০ বছরের পুরোনো ইতিহাস

উল্লেখ্য, স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে সূচনা হয়েছে অমৃত মহোৎসবের। আর সেই উদযাপনের অংশ হিসেবেই ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচি পালনের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কর্মসূচির অংশ হিসেবে আগামী ১৩ থেকে ১৫ আগস্ট প্রতিটি বাড়িতেই ত্রিবর্ণরঞ্জিত পতাকা উত্তোলিত হবে। বিজেপি শাসিত রাজ্যগুলিতে সরকারের এই প্রচারকে কাজে লাগানো হচ্ছে। সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি মেসেজ। যাতে লেখা রয়েছে, হরিয়ানায় পতাকা না কিনলে ডিপোর হোল্ডারা রেশন ডিপোতে রেশন পাবেন না। সেই সঙ্গে এও বলা হয়েছে, রেশন কার্ডের ধারকরা ২০ টাকা দিয়ে তেরঙ্গা না কিনলে তাঁরা আগস্ট মাসের গম পাবেন না।

Featured article

%d bloggers like this: