22 C
Kolkata

মধ্যপ্রদেশে গুপ্তধনের সন্ধান , চলছে খোঁড়াখুঁড়ি

নিজস্ব সংবাদদাতা : মধ্যপ্রদেশের রাজগড় জেলা। সম্প্রতি এই অঞ্চল থেকেই মত্স্যজীবীরা কিছু ঐতিহাসিক মুদ্রা খুঁজে পেয়েছিলেন। সে কথা বিদ্যুতের গতিতে গ্রামের মানুষদের মধ্যে ছড়িয়ে পড়তে দেরি হয়নি। তাই রাতারাতি সম্পদলাভের আশায় এখন শিবপুরা এবং গরুড়পুরা গ্রামের বাসিন্দারা পার্বতী নদীর নিকটবর্তী তট জুড়ে দিন-রাত খোঁড়াখুড়ি চালিয়ে যাচ্ছেন।

সম্প্রতি এই অঞ্চল থেকেই মত্স্যজীবীরা কিছু ঐতিহাসিক মুদ্রা খুঁজে পেয়েছিলেন। সে কথা বিদ্যুতের গতিতে গ্রামের মানুষদের মধ্যে ছড়িয়ে পড়তে দেরি হয়নি। তাই রাতারাতি সম্পদলাভের আশায় এখন শিবপুরা এবং গরুড়পুরা গ্রামের বাসিন্দারা পার্বতী নদীর নিকটবর্তী তট জুড়ে দিন-রাত খোঁড়াখুড়ি চালিয়ে যাচ্ছেন।

রাজগড়ের পুলিশ সুপারিনটেনডেন্ট প্রদীপ শর্মা জানিয়েছেন যে ওই এলাকায় পুলিশের নিয়মিত নজরদারি চলছে। তিনি আরও জানিয়েছেন যে মত্স্যজীবীরা যে মুদ্রা পেয়েছিলেন, তা ব্রোঞ্জের ছিল। কিন্তু কোনও কিছুতেই কর্ণপাত করতে গ্রামবাসীরা রাজি নন।

আরও পড়ুন:  Suicide: বিয়ে বাড়িতে নাচ করেছেন স্বামী! রাগের বশে সন্তানকে খুন করে আত্মহত্যা স্ত্রীয়ের

তাঁদের গুপ্তধনের সন্ধান আপাতত পুরোদমেই জারি রয়েছে। বিষয়টি নিয়ে স্বাভাবিক ভাবেই উদ্বেগের মুখে পড়েছে স্থানীয় প্রশাসন। কেন না, গ্রামবাসীরা আপাতত নদীর ধারেই তাঁবু ফেলেছেন। করোনাকালে যা স্বাস্থ্যসংক্রান্ত ঝুঁকি ডেকে আনতে পারে।

পাশাপাশি রয়েছে গণউত্তেজনার বিষয়টিও। যদি সত্যিই কিছু পাওয়া যায়, তা নিয়ে ভাগাভাগিকে কেন্দ্র করে কোনও উত্তপ্ত পরিস্থিতি তৈরি যে হবে না, সে কথা জোর দিয়ে বলা যায় না। তাই সজাগ রয়েছে প্রশাসন।

Featured article

%d bloggers like this: