21 C
Kolkata

Dalit Student : বানান ভুল করায় ছাত্রের শাস্তি মৃত্যু

উত্তরপ্রদেশে : গত ৭ ই সেপ্টেম্বর সমাজ বিজ্ঞান পরীক্ষায় একটা বানান ভুল করেছিল দোহরে নামে এক ছাত্র । তারপর শিক্ষক অশ্বিনী সিংহ শাস্তি স্বরূপ তাকে বেধড়ক মারধর করে । সাথে সাথেই তাকে জেলার সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় । সেখানেই শনিবার ডাক্তাররা তাকে মৃত বলে ঘোষণা করে ।ময়নাতদন্তের পর সোমবার সন্ধ্যায় পরিবারের হাতে দেহ তুলে দেওয়া হয়। ওই দলিত ছাত্রের মৃত্যুতে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে উত্তরপ্রদেশে । এরপর বিক্ষোভ শুরু হয়। জ্বালিয়ে দেওয়া হয় পুলিশের জিপ।

অভিযুক্ত শিক্ষক ইতিমধ্যে গা ঢাকা দিয়েছেন এমনটাই খবর পুলিশ সূত্রে । তার সন্ধান তল্লাশি চলছে। অন্যদিকে অভিযুক্ত শিক্ষক উচ্চ বর্ণের হাওয়ায় বর্ণ বৈষম্যের অভিযোগ করতে শুরু হয় স্কুলের সামনে পথ অবরোধ করে বিক্ষোভ ক্রমশ হিংসাত্মক চেহারা নেয় আগুন লাগে পুলিশের বাড়িতে। পাথর বৃষ্টিও হয়।

আরও পড়ুন:  Fatty Liver: ফ্যাটি লিভার থেকে মুক্তি দেবে যোগব্যায়াম!

পুলিশ আশ্বাস দেয় তাঁরা ঐ শিক্ষকের বিরুদ্ধে দ্রুত করা ব্যবস্থা নেবেন। একজন প্রবীণ পুলিশ আধিকারিক জানান, যত তাড়াতাড়ি সম্ভব অশ্বিনী সিন্ধুকে গ্রেপ্তার করবে এবং কঠোর ধারায় তার বিরুদ্ধে মামলা দায়ের হবে।

পুলিশের কাছে অভিযোগ দায়ের করে নিহিত ছাত্রের বাবা বলেছেন চিকিৎসার জন্য প্রথমে ১০,০০০ টাকা দিয়েছিল ওই শিক্ষক পরে আরো ৩০ হাজার টাকা দেয়। কিন্তু তারপর থেকেই আর ফোন ধরছেন না। এমনকি ওই শিক্ষকের সাথে দেখা করতে গেলে দলিত বলে গালিগালাজ করে তাড়িয়ে দেয় অভিযুক্ত শিক্ষক।

Featured article

%d bloggers like this: