29 C
Kolkata

বাকবিতণ্ডায় ভারত-পাকিস্তান

লিসেস্টারঃ ব্রিটেনের মুসলিম কাউন্সিল (এমসিবি), লিসেস্টারে ভারতীয় সম্প্রদায়ের বিরুদ্ধে হিংসাত্মক আক্রমনের নিন্দা করার জন্য ভারতীয় হাই কমিশনের সাথে বিবাদে জড়িয়েছে। একটি বিবৃতিতে, ব্রিটিশ মুসলিম সংস্থাটি বলেছে যে ভারতীয় সম্প্রদায় এই হামলার সাথে জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা চাওয়া ভারসাম্যপূর্ণ নয়।

“এই গুণ্ডামি এবং তাদের রাজনৈতিক মতাদর্শের উস্কানি দেওয়া এই গোষ্ঠীগুলিকে ডাকতে স্পষ্ট দ্বিধা রয়েছে;  তারা ভারত থেকে নিহিতার্থ করার চেষ্টা করছে বলে মনে হচ্ছে। ব্রিটিশ ভারতীয় সম্প্রদায়গুলি ভারতীয় হাই কমিশনের কাছ থেকে একটি ভারসাম্যপূর্ণ দৃষ্টিভঙ্গি আশা করে, যা সমস্ত প্রবাসীদের প্রতিনিধিত্ব করে, যা স্থানীয়ভাবে বিভাজন নিরাময়ে সাহায্য করতে পারে, “ব্রিটেনের মুসলিম কাউন্সিলের মহাসচিব জারা মোহাম্মদ বলেছেন।

ব্রিটিশ মুসলিম সংস্থাটি আরও বলেছে যে গত কয়েক সপ্তাহে প্রত্যক্ষ করা দৃশ্যগুলি শোচনীয় এবং এটি হিন্দুদের অপবিত্রকরণের নিন্দা করে। “যদিও এটা ঠিক যে আমরা হিন্দু প্রতীকের অপবিত্রকরণের  নিন্দা করছি, আপনাকে অবশ্যই সমস্ত ভারতীয়দের প্রতিনিধিত্ব করতে হবে এবং উগ্র ডানপন্থী হিন্দুত্ব স্লোগান, মিররিং কৌশল ব্যবহার করা ঠগীদের বড় দল দ্বারা মুসলিম ও শিখদের ইচ্ছাকৃত লক্ষ্যবস্তু, ভীতি প্রদর্শন এবং আরএসএস দ্বারা হামলার ঘটনার নিন্দা করতে হবে।” ব্রিটিশ মুসলিম বডি বলেছে।

আরও পড়ুন:  Imran Khan-Narendra Modi: মোদির স্তুতি ইমরানের মুখে

ভারতের হাইকমিশন, লন্ডন, রবিবার, ১৮ সেপ্টেম্বর লিসেস্টারে ভারতীয় সম্প্রদায়ের বিরুদ্ধে সংঘটিত সহিংসতার নিন্দা করেছিল। কারন হিসাবে বলা হয়েছিল, যুক্তরাজ্যের শহরে মুসলিম ধর্মান্ধরা একটি হিন্দু মন্দির ভাংচুর করেছে এবং একটি গেরুয়া পতাকার অপমান করেছে।

আরও পড়ুন:  হিজাব বিতর্কে মৃত ২৬ জানালো ইরানের জাতীয় টিভি

একটি বিবৃতিতে, লন্ডনের ভারতীয় হাইকমিশন বলেছে, “আমরা লিসিস্টারে ভারতীয় সম্প্রদায়ের বিরুদ্ধে সংঘটিত হিংসাপূর্ণ এবং হিন্দু ধর্মের প্রাঙ্গণ ও প্রতীক ভাঙচুরের তীব্র নিন্দা করছি।”

আরও পড়ুন:  Indian Rupee : ক্রমশ পতনের পথে ভারতীয় মুদ্রার দাম

২৮শে আগস্ট এশিয়া কাপ ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচের পরে সশস্ত্র ইসলামপন্থীরা এই এলাকায় হিন্দুদের এবং তাদের বাসস্থানগুলিতে আক্রমণ করার পরে রবিবার লেস্টারে সর্বশেষ ঘৃণামূলক অপরাধের ঘটনাটি ঘটেছিল হিন্দুদের উপর ধারাবাহিক আক্রমণের পর।

Featured article

%d bloggers like this: