28 C
Kolkata

ইরাকের করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড

নিজস্ব সংবাদদাতা : ইরাকে লাগাতার বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত সপ্তাহে এক দিনে নয় হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। তার উপর স্বাস্থ্য পরিকাঠামোর অবস্থা রীতিমতো শোচনীয়। দেশটিতে চিকিত্‍সকের সংখ্যা প্রয়োজনের তুলনায় অনেক কম। দেশের অনেক চিকিত্‍সকই বিদেশে চলে গিয়েছেন। ফলে পরিস্থিতি যথেষ্ট খারাপ।

এহেন অবস্থায় ফের হাসপাতালে অগ্নিকাণ্ড।আগুনে দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে ৫৪ জনের। আহত হয়েছেন অনেকেই। সোমবার রাতে ইরাকের নাসিরিয়া শহরের একটি করোনা হাসপাতালে আগুন লাগে। দমকলবাহিনী পৌঁছনোর আগেই বিষাক্ত ধোঁয়ার সঙ্গে লড়াই করতে করতে মৃত্যুর কোলে ঢোলে পড়েন অনেকে। বেশ কয়েকজনকে ওই ওয়ার্ড থেকে বের করে আনা সম্ভব হয়।

আরও পড়ুন:  ঢাকাতে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্লুপ্রিন্ট

যদিও তাঁদের অবস্থাও সংকটজনক। রোগীর পরিবারের সদস্যরা ওই বিল্ডিং থেক লাফ দিয়ে পালানোর চেষ্টা করেন। অনেকেই জখম হয়েছেন। দীর্ঘক্ষণের চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলবাহিনীর সদস্যরা। দেশটির স্বাস্থ্যদপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, অক্সিজেন ট্যাঙ্কে বিস্ফোরণের জেরেই এই অগ্নিকাণ্ড ঘটেছে।

আরও পড়ুন:  বাংলাদেশের মাটিতে লুকিয়ে জঙ্গিরা

যদিও অন্য এক সরকারি আধিকারিকের মতে আগুনের কারণ হচ্ছে শর্ট সার্কিট। মাত্র তিন মাস আগে এই হাসপাতালে ৭০ বেডের করোনা ওয়ার্ড চালু হয়েছিল। ইরাকের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, মূল ভবনের পাশে করোনা ওয়ার্ডটি পুরো পুড়ে গিয়েছে। প্রধানমন্ত্রী আগুনের কারণ নিয়ে আলোচনা করতে মন্ত্রিসভার জরুরি বৈঠকও ডেকেছেন তিনি।

Featured article

%d bloggers like this: