28 C
Kolkata

India : পরিস্থিতির চাপে ভারতের কাছে হাত পাতবে পাকিস্থান!

ইসলামাবাদ: মশার জালায় অস্থির পাকিস্তান। বন্যা বিধ্বস্ত দেশটির ক্রমশ ভয়াবহ রূপ ধারণ করছে ম্যালেরিয়ার । পরিস্থিতি এত খারাপ যে প্রশাসনের কাছে পর্যাপ্ত মশারি নেই দেওয়ার মতো। তাই এবার ভারত থেকে মশারি আমদানি করতে চাইছে ইসলামাবাদ ।

প্রবীণ পাকিস্তানি সাংবাদিক দাবি করেছেন, ম্যালেরিয়ার প্রকোপ ভারত থেকে ৭১ লক্ষ মশারি আমদানি করতে চাইছে স্বাস্থ্য মন্ত্রক। নিজে টুইটার হ্যান্ডেল এ তিনি লিখেছেন ,’ পাকিস্তানি ম্যালেরিয়ার প্রকার বৃদ্ধি পাওয়ার পর ভারত থেকে মশারি আমদানি করার অনুমতি চেয়েছে স্বাস্থ্যমন্ত্রক। ২৬ টি প্রদেশে প্রায় ৭১ লক্ষ মশারি প্রয়োজন ।’ বুধবার পাকিস্তানি প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে বন্যার জেরি ম্যালেরিয়া ডায়রিয়ার মত রোগ ছড়িয়ে পড়ছে এখনো পর্যন্ত এইসব রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৫৪ জন মানুষের ।

আরও পড়ুন:  Accident: নিয়ন্ত্রণ হারিয়ে সোজা পুকুরে ট্রাক্টর-ট্রলি, মৃত কমপক্ষে ১০
আরও পড়ুন:  Bandel Junction railway station: আধুনিক ব্যান্ডেল স্টেশন এবার আরও অত্যাধুনিক

বন্যার কারণে দেশের খাদ্য ভান্ডার কার যত শূন্য হয়ে পড়েছে হাজার হাজার মানুষ আশ্রয়হীন। শুধু তাই নয় মহেঞ্জোদারোর ধ্বংসস্তূপ চিরকালের জন্য কালের গর্ভে বিলীন হয়ে যাওয়ার আশঙ্কাও দেখা দিয়েছে ।
বন্যা বিপর্যস্ত পাকিস্তানি পাশে দাঁড়িয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এমনকি শোনা যাচ্ছিল , বন্যা দুর্গত সাধারণ মানুষের জন্য ত্রাণ পাঠাতে পারে ভারত।

কিন্তু এই পরিস্থিতির মাঝেও কাশ্মীর প্রসঙ্গ তুলে ভারতের সঙ্গে বিরোধিতা খুঁচিয়ে তোলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। বলেন কাশ্মীরে হত্যা লীলা চালাচ্ছে ভারত শুধু সেই কারণেই ভারত থেকে সাহায্য নেবেন না তিনি । কিন্তু পরিস্থিতির চাপে এবার কি ভারতের কাছে হাত পাততে হবে পাকিস্তানকে ?

Featured article

%d bloggers like this: