29 C
Kolkata

সেনা কর্তার মৃত্যু কি পূর্বপরিকল্পিত

ইসলামাবাদঃ পাকিস্তান সরকার এমনিতেই ভগ্নপ্রায় অবস্থায় ।অর্থনীতি তলানিতে যাবার ফলে ইমরান খানকে গদি ছাড়তে হয়। নতুন সরকার যে খুব বড় সুরাহা করেছে, তাও নয়। তবে কিভাবে ঠিক হবে দেশের আগামী দিন? নতুন সরকার কি আবার নতুন সূর্যোদয় আনতে পারবে চাঁদের দেশে? এই অবস্থায় নতুন সরকার খেলো এক বড়সড় ধাক্কা।

পাকিস্তানের উত্তর অঞ্চলে আফগানিস্তান সীমান্তে বালোচিস্থান অঞ্চলে ভেঙে পড়লো পাক সেনার হেলিকপ্টার। তাতে মৃত্যু হয় কোয়েটটা কর্পস এর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলি।

কপ্টার ভেঙে পড়ার প্রাথমিক তদন্তে উঠে আসছে এক চাঞ্চল্যকর তথ্য। এটি নিছক দুর্ঘটনা নয়, এর পিছনে আছে বালোচ জঙ্গিদের হাত। লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলির সাথে ওই বিমানে ছিলেন পাকিস্তান উপকূলবর্তি রক্ষা বাহিনীর ডিজি ব্রিগেডিয়ার আমজাদ হানিফ। বালুচিস্তানের দুর্গম জনহীন এলাকায় ভেঙে পড়া চপারের সন্ধানে শুরু হয়েছে চিরুণি তল্লাশি। গত কয়েকদিন ধরেই বন্য়ায় বিধ্বস্ত এই এলাকা। দুর্যোগের জেরে বাধার মুখে পড়ছে উদ্ধারকাজ।

আরও পড়ুন:  দুই দেশের 'রক্তের সম্পর্ক'
আরও পড়ুন:  মিসাইল ম্যানের রহস্য মৃত্যু

প্রসঙ্গত, পাক-আফগান সীমান্তে মুক্তিকামী বালুচ বিদ্রোহীদের দমনে বড়সর ভূমিকা ছিল নিহত লেফটেন্যান্ট জেনারেল আলির।তিনি বালোচিস্তান জঙ্গি দমনে আসার আগে পাকিস্তান সেনা গোয়েন্দা সংস্থার ডিজির দায়িত্ব সামলেছেন তিনি। এমনকি ISI এর ডিজি পদের জন্য তাঁর নাম ভাবা হয়েছিল।

Featured article