29 C
Kolkata

আমেরিকার মিনিয়াপোলিসে কৃষ্ণাঙ্গ যুবককে গুলি করে মারল পুলিশ

নিজস্ব সংবাদদাতা : আমেরিকার মিনিয়াপোলিস শহরে আরও এক কৃষ্ণাঙ্গ মারা গেল পুলিশের গুলিতে। তার প্রতিবাদে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হল স্থানীয় কৃষ্ণাঙ্গ জনতার। মৃত যুবকের নাম ছিল দুয়ান্তে রাইট। বয়স ছিল ২০। তার মা কেটি রাইট জানিয়েছেন, ছেলে মৃত্যুর আগে তাঁকে ফোন করেছিল।

সে বলেছিল, পুলিশ তার গাড়ি দাঁড় করিয়েছে। মিনেসোটা ব্যুরো অব ক্রিমিনাল অ্যাপ্রিহেনশন থেকে জানানো হয়, ব্রুকলিন সেন্টারে তদন্তকারী অফিসাররা একজনকে গুলি করেছেন। গুলিবিদ্ধ ব্যক্তির নাম জানানো হয়নি।

ব্রুকলিন সেন্টার পুলিশ ডিপার্টমেন্ট থেকে জানানো হয়েছে, ট্রাফিক আইন ভাঙার জন্য পুলিশ এক ড্রাইভারকে দাঁড় করায়। তখন জানা যায়, আগে থেকেই ওই চালকের বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। পুলিশ তাকে হেপাজতে নিতে চেষ্টা করে। কিন্তু সে গাড়ি থেকে নামতে চায়নি।

আরও পড়ুন:  এক চীন নীতি মেনে নিল বাংলাদেশ
আরও পড়ুন:  আগ্রাসী চীনের আক্রমণ রুখতে কি প্রস্তুত বাকি দেশ?

তখন পুলিশ তাকে লক্ষ্য করে গুলি চালায়। পরে পুলিশ জানায়, গাড়িতে এক মহিলা যাত্রী ছিলেন। তিনিও সামান্য আহত হয়েছেন। তবে তাঁর জীবনের ঝুঁকি নেই। কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যুর কথা জানাজানি হতে কয়েকশ মানুষ ব্রুকলিন সেন্টার থানার সামনে জড়ো হন।

বিক্ষোভকারীদের হটাতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ফাটায়। ব্রুকলিনের মেয়র মাইক এলিয়ট বলেছেন, কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যু ‘ট্র্যাজিক’।

মেয়র টুইট করে বলেন, আমরা বিক্ষোভকারীদের উদ্দেশে আবেদন জানাচ্ছি, আন্দোলন যেন শান্তিপূর্ণ থাকে। শান্তিপূর্ণ আন্দোলনকে গায়ের জোরে দমন করা হবে না

Featured article