18 C
Kolkata

রাজা তৃতীয় চার্লসের নৈশভোজের আমন্ত্রণে ‘না’ প্রিন্স হ্যারির

লন্ডন: সাল ২০২০ ৮ জানুয়ারি। ইনস্টাগ্রামে পোস্ট করলেন প্রিন্স হ্যারি ও মেঘান মরকেল। রাজকীয় সুখস্বাচ্ছন্দ পরিত্যাগ করার সিদ্ধান্ত নেন তারা।

তিনি জানান মেঘান মারকেল কে নিয়ে তার ছোট সংসারকে অহেতুক চাপের মুখে পড়তে হচ্ছে ব্রিটিশ মিডিয়ার কাছে। রাজ পরিবারে হুলস্থুল ১৩ জানুয়ারি হয় মিটিং। ১৮ জানুয়ারি রানীর ব্যক্তিগত মতামত আসে। বলেন যদি রাজ পরিবার ছাড়তে হয় তাহলে সবকিছুই ছেড়ে যেতে হবে। তবে তিনি এক বছরের সময়ও দেন। এই সময়ের মধ্যে ফিরে এলে তাদেরকে আবার সাদরে গ্রহণ করে নেওয়া হবে।

তবে ২১ ফেব্রুয়ারি অর্থাৎ নির্দিষ্ট সময়ের মধ্যে না ফেরায় বাকিংহ্যাম প্যালেস জানিয়ে দেয় প্রিন্স হ্যারি রাজ পরিবার ছেড়ে চলে গেছেন তিনি আর রাজ পরিবারের কাজের সঙ্গে নিযুক্ত থাকবেননা বা তাকে যে সাম্মানিক সামরিক উপাধি দেওয়া হয়েছিল তাও ব্যবহার করতে পারবেন না।

কাট – ২: ২০২২, ৮ সেপ্টেম্বর। মৃত্যু শয্যায় শুয়ে ৭ দশক ধরে গ্রেট ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ মৃত্যু শয্যায় তাকি ঘিরে রয়েছেন রাজ পরিবারের সকলে ডাক পরল প্রিন্স হ্যারিরও। প্রিন্স হ্যারি তার বাবার কাছে প্রিন্সেস মেঘনকে নিয়ে আসার জন্য অনুমতি চাইলেন। তবে তাতে না করে দিলেন প্রিন্স চার্লস। তিনি বলেন সেটা হয়তো ঠিক হবে না।

আরও পড়ুন:  Anti-Hijab Protest: হিজাব আইনে বদল আনতে পারে সরকার

প্রসঙ্গত এর আগে প্রিন্স হ্যারির ঠাকুরদা মারা যাবার পরেও মার্কেলকে দেখা যায়নি। তেমনই তাঁকে দেখা যায়নি যখন প্রিন্স হ্যারির মা প্রিন্সেস ডায়ানার মূর্তি উন্মোচন হয়েছিল।

এতে ক্ষুব্ধ হন প্রিন্স হ্যারি। তিনি বামোরাল ক্যাসেলে পৌঁছে যান। সেখানে তিনি শোকার্ত পরিবারের সাথেই রনি এলিজাবেথের পাশে ছিলেন। রানীর মৃত্যুর পরেই প্রিন্স চার্লস রাজা তৃতীয় চার্লস বলে মেনে নেওয়া হয়।

রানীর কফিন স্কটল্যান্ডের চার্চে রেখে আসা হয়। তারপর রাজা তৃতীয় চার্লস, প্রিন্স হ্যারিকে আমন্ত্রণ করে নৈশ ভোজের কিন্তু ক্ষুব্ধ হ্যারি তা প্রত্যাখ্যান করেন। পরবর্তী ব্যাচে নিজের কাকার সঙ্গে ভোজ সারেন। পরদিন সকালের প্রথম স্লাইড ধরে পৌঁছে যান লন্ডনে বাকিংহাম প্যালেসে।

রানীর শেষ যাত্রায় অবশ্য ডিউক অব সাসেক্স হ্যারি এবং ডাচেস অফ সাসেক্স মেঘান মার্কেলকে রাজ পরিবারের সাথেই দেখা যায়। প্রিন্স হ্যারির পরনে তার সৈন্যর পোশাক তবে কি জল কমছে রাজ পরিবারের সঙ্গে প্রিন্স হ্যারির। রাজ পরিবার বিশেষজ্ঞ এক ইউটিউবার জানিয়েছেন মেঘান মারকেল, রাজা তৃতীয় চার্লসের সঙ্গে এক একান্ত বৈঠকের জন্য সময় চেয়েছেন কি হতে পারে সেই বৈঠকে সময় তা বলবে।

আরও পড়ুন:  China: কেন চিনা প্রশাসনের বিরুদ্ধে ক্ষুব্ধ জনতা?

Featured article

%d bloggers like this: