35 C
Kolkata

Sri Lanka New PM: শ্রীলংকার নতুন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি: সংকট মোচনের শেষ অস্ত্র প্রয়োগ। দেশের অর্থনীতি সামাল দিতে নতুন সরকার গোড়ার চেষ্টা। প্রধানমন্ত্রী হিসাবে নাম এলো রনিল বিক্রমাসিংহের। এর আগেও তিনি ৫ বার দেশের প্রধানমন্ত্রী ছিলেন। দেশের আশা উনি ওঁর অভিজ্ঞতা দিয়ে দেশকে এই অবস্থা থেকে রক্ষা করুন।
ইউনাইটেড ন্যাশনাল পার্টি (ইউ এন পি) -র মুখপাত্র বজ্র অবয়বর্ধনে জানিয়েছেন বৃহস্পতিবার ১২মে, সন্ধ্যেবেলা প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেবেন বিক্রমাসিংহ। সংসদে ২২৫ জনের মধ্যে ১৬০ জন ওনাকে প্রধান মন্ত্রী রূপে দেখতে চান। যদিও এই তথ্যের কোনও যাচাই করার উপায় নাই।

রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষে কোনোও মন্তব্য পেশ করেন নি। ওঁর বড়ো দাদা মাহিন্দা রাজাপক্ষে প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েচেন। সারা দেশ মূল্য বৃদ্ধির আগুনে জ্বলছে। রাস্তায় সাঁজোয়া গাড়ি যেন ৯০ দশকের এলটিটিই আক্রান্ত শ্রীলংকার কথা মনে পরিয়ে দে। এই হেনো অবস্থায় ৭২ বছর বয়সী বিক্রমাসিংহ কে প্রধানমন্ত্রী হিসাবে না মানলে রাষ্ট্রপতির উপর চাপ বৃদ্ধি পাবে।

আরও পড়ুন:  Kolkata : কলকাতা থেকে এবার সরাসরি যাওয়া যাবে বিদেশ !
আরও পড়ুন:  Kolkata : কলকাতা থেকে এবার সরাসরি যাওয়া যাবে বিদেশ !

ওপর দিকে মাহিন্দা রাজাপক্ষে, ওঁর পুত্র নামাল রাজাপক্ষে ও অন্যান্য ১৫জন এর উপর দেশ ছাড়ার উপর নিষেধাজ্ঞা জারি করছে শ্রীলংকার কোর্ট।

Featured article