33 C
Kolkata

টি-২০ বিশ্বকাপ বাতিল? সিদ্ধান্তে স্থগিতাদেশ জারি আইসিসি-র

নিজস্ব সংবাদদাতা :: করোনার থাবা এবার বিশ্ব ক্রিকেট মঞ্চেও। চলতি বছরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা টি-২০ বিশ্বকাপের। কিন্তু যেভাবে প্রভাব বিস্তার করেছে করোনা সেক্ষেত্রে এই বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কি না সে বিষয়ে এখনও সংশয়ে রয়েছে আইসিসি। আগামী ১০ জুনের পর এই বিষয়ে তাঁরা সিদ্ধান্ত নেবে বলে জানান হয়েছে।
এদিকে ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বোর্ডে গোপনীয়তা লঙ্ঘিত হচ্ছে এই মর্মে একটি তদন্তও শুরু হয়েছে বোর্ডের অভ্যন্তরে। উল্লেখ্য, ২০২০ সালের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু যেভাবে বিশ্বজুড়ে দাপট দেখাচ্ছে করোনা সেই আবহে পরবর্তীতে খেলা হবে কি না সেই বিষয়ে জুনের ১০ তারিখের পরই সিদ্ধান্ত নেওয়া হবে আইসিসি-র পক্ষ থেকে। বৃহস্পতিবার বোর্ডের একটি টেলি কনফারেন্সের পর আইসিসি-র তরফে বলা হয়, ‘কোভিড-১৯ ভাইরাসজনিত বিষয়টি মাথায় রেখে জনস্বাস্থ্যর দিকেও নজর রেখে বিকল্পের খোঁজ চালানো হচ্ছে। পাশাপাশি আইসিসি ম্যানেজমেন্টও স্টেকহোল্ডারদের সঙ্গে এই বিষয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে।’
তবে এদিনের কনফারেরেন্সে আইসিসি-র বেশ কিছু তথ্য ইমেলের মাধ্যমে ফাঁস করে দেওয়া হচ্ছে এই বিষয়টি উত্থাপন করেন বোর্ডের বিদায়ী চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। জানা গিয়েছে বোর্ডের অন্যান্য সদস্যরাও এ বিষয়ে সায় দিয়েছিলেন। গোটা বিষয়ে অবিলম্বে নজরদারী চালানোর কথা বলা হয়।
তবে ২০২০ সালের টি-২০ বিশ্বকাপ পিছিয়ে ২০২১ সালে বা ২০২২ সালে অনুষ্ঠিত করা যেতে পারে কি না তা নিয়ে বিস্তারিত কথাও হয় বৈঠকে। বিকল্প সমাধানের পথ খুঁজতেও বদ্ধপরিকর থাকেন সদস্যরা। অনেকের মতে চলতি বছরে এই বিশ্বকাপ আয়োজন করা একেবারেই সঠিক সিদ্ধান্ত নয়, অন্তত এমন করোনা পরিস্থিতিতে।

আরও পড়ুন: 
আরও পড়ুন:  মানুষেরই নতুন প্রজাতির খোঁজ মিলল ফিলিপিন্সের গুহায়

Related posts:

Featured article

%d bloggers like this: