28 C
Kolkata

আমাজন কে ধন্যবাদ জানিয়ে জেফ কে চিঠি দম্পতির

নিজস্ব প্রতিবেদন: আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসকে ধন্যবাদ জানিয়ে একটি চিঠি লেখেন মেরি ও ল্যারি নামে এক দম্পতি। সাধারণ মানুষ অ্যামাজনের শেয়ার কিনে কতটা লাভবান, তা বোঝাতেই তিনি পাঠান এই চিঠি। গত কয়েক বছরে সংস্থার অভাবনীয় উত্থানের উদাহরণস্বরূপ সেই চিঠি। তাঁদের চিঠিটি নিচে তুলে ধরা হল:

প্রিয় মি. বেজোস,

অ্যামাজনকে এত অসাধারণ একটি সংস্থা হিসেবে গড়ে তোলার জন্যে আপনাকে ধন্যবাদ! আমাদের মনে হল যে আপনার সংস্থার শেয়ার কেনাতে আমরা কতটা লাভবান হয়েছি, আপনাকে জানালে আপনার ভালো লাগবে।

১৯৯৭ সালে যখন প্রথমবার অ্যামাজনকে আপনি পাব্লিক করেন তখন আমাদের ছেলে রায়ানের বয়স মাত্র ১২। তার জন্মদিনে আমরা আপনার বই বিক্রি করা সংস্থার দু’টি শেয়ার কিনি। সেই সময় আমাদের ওটাই কেনারই সামর্থ ছিল। একবছরের মধ্যেই সেই শেয়ার দুটি স্প্লিট হয়ে ২৪টিতে পরিণত হয়। রায়ান তখনও প্রাপ্ত বয়স্ক না হওয়ায় শেয়ারগুলি আমাদের নামে ছিল। গত বেশ কয়েক বছর ধরে রায়ান তার শেয়ার বিক্রি করতে চেয়েছিল। কিন্তু শেয়ারের দাম ক্রমে বাড়তে থাকায় আমরা সেই সময় বিক্রি করিনি। এরপর আমাদের সেই দুটি শেয়ার এতটা বেড়ে যায় আমরা সেই শেয়ার ভাগ করে দেই রায়ান এবং আমাদের মেয়ে কেটির মধ্যে। এই বছর সেই শেয়ারের কিছু বিক্রি করে রায়ান একটি বাড়ি কিনতে চায়। কাগজের সেই শেয়ারগুলিকে এখন ডিজিটালে পরিণত করতে হবে। কিন্তু আজকের দিনে দাঁড়িয়ে আমাদের বিশ্বাস হচ্ছে না যে সেই দুটি শেয়ার এতটা বেড়ে গিয়েছে। অ্যামাজনের সিইও হিসেবে আপনার অসাধারণ কেরিয়ারের জন্য আপনাকে অভিনন্দন। আমরা ভাবতেও পারি না যে অ্যামাজনকে এত বড় সংস্থা বানাতে আপনাকে এবং আপনার অধীনে থাকা কর্মীদের কত কষ্ট করতে হয়েছে। এবার আপনার রিল্যাক্স করার সময়। আমরা অ্যামাজনকে আরও উচ্চতায় পৌঁছতে দেখতে চাই। আগামী দিনে মারসে পৌঁছবে সংস্থা।

আরও পড়ুন:  Stranger Things: কোন চরিত্রের মৃত্যু হতে পারে Stranger Things 5-এ
আরও পড়ুন:  Alipur Zoo: জন্মদিনের অনেক শুভেচ্ছা আলিপুর চিড়িয়াখানা

বিনীত,

মেরি ও ল্যারি

Featured article

%d bloggers like this: