28 C
Kolkata

The Russia – Ukranian war may last longer than thought of: রাশিয়া ইউক্রেন যুদ্ধ অনেকদিন ধরে চলতে পারে

নিজস্ব প্রতিবেদন: যুদ্ধ চলছে ৪ মাসের ওপর। রাশিয়ার পরাক্রমী বাহিনীকে সর্বশক্তি দিয়ে আটকে রেখেছে ইউক্রেন। ইউক্রেনীয় রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি নিজের সৈন্য বাহিনীর মনোবল বাড়াতে বারবার পৌঁছে যাচ্ছেন যুদ্ধরত সৈন্যদের পশে। শনিবার তিনি পৌঁছে যান, দেশের দক্ষিণ প্রান্তের শহর মাইকলোভে ।

Army personnel being awarded by the President

যুদ্ধ শুরু হওয়ার পর এই প্রথম তার এই শহরে পদার্পণ করা। সেখানে একটি ছোট অনুষ্ঠান করা হয়। অনুষ্ঠানে তিনি যুদ্ধরত সৈন্যদের হাতে মেডেল তুলে দেন। সৈন্যরা এক ভূগর্ভস্থ আশ্রয় আছেন।

এক টেলিগ্রাম পোস্টে দেখা গেছে রাষ্ট্রপতি তার সৈন্যদের সাথে সেলফি তোলার জন্য পোজ দিয়েছেন। এই শহরটিকে মার্চ মাস থেকে রাশিয়া আক্রমণ করে চলেছে তবে ইউক্রেনীয় সেনাবাহিনী এখনো পর্যন্ত রাশিয়ানদের শহরের বাইরে আটকে রাখতে সক্ষম। টেলিগ্রামের ভিডিওতে তিনি বলেছেন, “আমাদের সাহসী পুরুষরা প্রত্যেক এই কাজ করছে। আমরা অবশ্যই ধরে রাখব, আমরা অবশ্যই জিতব!”

আরও পড়ুন:  রাজা তৃতীয় চার্লসের নৈশভোজের আমন্ত্রণে 'না' প্রিন্স হ্যারির
Zelenski visits Hospital facility at Mykolaiv

জেলেনস্কি মাইকলোভের স্থানীয় রোগীদের একটি হাসপাতালে যান। পরিদর্শন করার পর সেখানকার মেয়র আলেকজান্ডার সেনকোভিচ, এবং গভর্নর ভিতালি কিমকেও পদক প্রদান করেন। সেখানে দাঁড়িয়ে তিনি মেয়র এবং গভর্নর কে উদ্দেশ্য করে বলেন যেহেতু তারা সামরিক এবং অসামরিক অনেক মানুষের জীবন বাঁচিয়েছেন তাই তারাও এই দেশের নায়ক।

আরও পড়ুন:  রাজা তৃতীয় চার্লসের নৈশভোজের আমন্ত্রণে 'না' প্রিন্স হ্যারির

অপরদিকে যখন জেলেনস্কি দেশের যুদ্ধবিদ্ধস্ত অঞ্চল পরিদর্শনে আছেন, তখন ব্রিটিশ প্রাইম মিনিস্টার বরিস জনসন এবং ন্যাটো চিফ জেন্স স্টোলেনবার্গ বলেছেন এই যুদ্ধ তাড়াতাড়ি শেষ হবার নয়। তাঁরা ওয়েস্টার্ন অয়ালাইস কে লম্বা যুদ্ধের জন্য তৈরী থাকতে বলেছে। জনসন বলেছেন ইউক্রেন কে এক লাগাতার সাহায্যের হাত বাড়াতে হবে।

Featured article

%d bloggers like this: