24 C
Kolkata

Plane Crash: এয়ার শো চলাকালীন মুখোমুখি সংঘর্ষ দুই যুদ্ধবিমানের, পাইলটসহ মৃত্যু ৬ জনের

নিজস্ব প্রতিবেদন: মাঝ আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ। ভেঙে টুকরো টুকরো হয়ে গেল দুই যুদ্ধবিমান। ঘটনায় পাইলট সহ ৬ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। আমেরিকার ডালাস শহরে এয়ার শো চলাকালীন ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে।

জানা গিয়েছে, শনিবার টেক্সাসের ডালাস এগজিকিউটিভ বিমানবন্দরে একটি এয়ার শো-এর আয়োজন করা হয়েছিল। সেখানেই একটি বড় আকারের বোয়িং বি-১৭ বম্বার বিমানের সঙ্গে অপেক্ষাকৃত ছোট একটি বিমানের বেল পি-৬৩ কিংকোবরার সংঘর্ষ হয়। সংঘর্ষের পরেই বিমানে আগুন ধরে যায়। যদিও এখনও পর্যন্ত আমেরিকার ফেডেরাল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, বিমানের পাইলটদের অবস্থা এখনও জানা যায়নি।

ইতিমধ্যে দুর্ঘটনার মুহূর্তের ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে এসেছে। ভিডিওয় দেখা গিয়েছে, এয়ার শো চলাকালীন আকাশে নিজের গতিপথ ধরে সোজা এগোচ্ছে বম্বার বিমানটি। কিছু দূর এগোনোর পর পাশ থেকে উড়ে আসে আরও একটি বিমান। নিয়ন্ত্রণ হারিয়ে সোজা সেই বিমান ধাক্কা খায় বম্বারের সঙ্গে। মুহূর্তেই বিমান দুটি আগুনের পিণ্ডের আকার ধারণ করে ভেঙে পড়ে মাটিতে। টেক্সাস বিমানবন্দরে এই এয়ার শো দেখতে অনেকে হাজির হয়েছিলেন। তাঁদের মধ্যেই কারও ক্যামেরাবন্দী হয়েছে দুর্ঘটনার সেই দৃশ্য। দুর্ঘটনাগ্রস্ত বিমানগুলির চালকরা জীবিত আছেন কি না, তা এখনও জানাননি কর্তৃপক্ষ। জাতীয় পরিবহণ নিরাপত্তা বোর্ড এবং ডালাস পুলিশ ও দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছেছে।

আরও পড়ুন:  North Korea: বিশ্বের সবচেয়ে শক্তিশালী ক্ষেপণাস্ত্রের পর আরো শক্তিশালী অস্ত্র তৈরি করতে চান কিম

ডালাসের মেয়র এরিক জনস্বয়ং টুইটে জানিয়েছেন, ঘটনার সম্পূর্ণ বিবরণ এখনও জানা যায়নি। তিনি লেখেন, ‘শহরের ভয়াবহ দুর্ঘটনার চিত্র আপনারা সবাই দেখেছেন। তবে এখনও কোনোকিছু স্পষ্ট নয়। ন্যাশানাল ট্রান্সপোর্ট সেফটি বোর্ড, ডালাস পুলিশ এবং দালাসের দমকল বাহিনী ঘটনাটি খতিয়ে দেখছে।’

Featured article

%d bloggers like this: