26 C
Kolkata

Nail Extension: নেল এক্সটেনশন এবার প্রাণ কাড়বে

নিজস্ব প্রতিবেদন : নিজেদের সর্বদা সুন্দর রাখতে পছন্দ করেন অনেকেই। সুন্দর করে সাজতে এবং বড় নখ রাখার কারণে অনেকেই বেশিরভাগ সময় এক্সটেনশন করে থাকি। কিন্তু দেখা যাচ্ছে ক্ষতিকারক অভ্যাসটি অসংখ্য স্বাস্থ্যের প্রতিক্রিয়া নিয়ে আসে – এমন কিছু যা নেচার সায়েন্টিফিক জার্নালে একটি নতুন গবেষণা দাবি করেছে।

গবেষণায় বলা হয়েছে, জেল নেইলপলিশ ড্রায়ার ল্যাম্প দীর্ঘমেয়াদি ব্যবহারে ত্বকের ক্যান্সার হওয়ার ঝুঁকি বাড়তে পারে। এটি যোগ করেছে যে ভি-নেল পলিশ ড্রায়ার। একটি বিবৃতিতে জানা গিয়েছে , যে এই ডিভাইসগুলিকে নিরাপদ হিসাবে উপস্থাপন করা হয়েছে, তবে সেগুলি সম্পর্কে কোনও প্রকৃত গবেষণা হয়নি এবং কীভাবে তারা আণবিক এবং সেলুলার স্তরে মানব কোষগুলিকে প্রভাবিত করে। গবেষণায় আরও যোগ করা হয়েছে যে এই UV আলো সময়ের সাথে সাথে ডিএনএ ক্ষতির কারণ হতে পারে ।

আরও পড়ুন:  Senior Citizens Tour Plan: এবার ভ্যালেন্টইন্সডেতে ৬০ ঊর্ধ্ব সঙ্গীটিকে নিয়ে ঘুরে আসুন হানিমুনে

বিজ্ঞানীরা এক বিবৃতিতে বলেছেন -“আমরা দেখেছি যে এক্সপোজার মাইটোকন্ড্রিয়াল কর্মহীনতার কারণ হতে পারে, যার ফলে অতিরিক্ত মিউটেশনও হতে পারে। আমরা ত্বকের ক্যান্সারে আক্রান্ত রোগীদের দেখেছি, এবং আমরা এই রোগীদের মধ্যে মিউটেশনের ঠিক একই প্যাটার্ন দেখতে পাই যা বিকিরণিত কোষগুলিতে দেখা গিয়েছিল। ” সুতরাং বোঝাই যাচ্ছে যে ভালোবাসলেও বার বার নেল এক্সটেনশন করা মোটেও স্বাস্থ্যের জন্য উপযোগী নয়।

Featured article

%d bloggers like this: