25 C
Kolkata

ভুলেও বাড়িতে এই গাছগুলি রাখবেন না! জীবনে নেমে আসবে ঘোর অমঙ্গল…

নিজস্ব প্রতিবেদন: আমরা প্রত্যকেই গাছ দিয়ে বাড়ি সাজাতে ভালোবাসি। সবুজ গাছপালা আমাদের চারপাশের ইতিবাচকতা এবং সৌন্দর্যের সৃষ্টি করে। বাড়িতে গাছপালা থাকা কখনই কোনও অসুবিধা হতে পারে না। সেগুলি কেবল পরিবেশকে বিশুদ্ধ করে তাই নয়, আমাদের দৈনন্দিন জীবনের জন্যও অপরিহার্য। কিন্তু, যদি বাস্তু না মেনে বাড়িতে গাছ লাগানো হয় তাহলে হতে পারে মহাবিপদ। গাছ কেনার সময় মাথায় রাখতে হবে কোন কোন গাছগুলি আমাদের গৃহের জন্য উপযুক্ত। সেই গাছগুলি ছাড়া অন্য কোন গাছ কিন্তু আমরা কখনোই লাগাতে পারি না। দেখে নিন বাস্তুশাস্ত্র মতে, কোন কোন গাছ বাড়িতে রাখবেন না……

১) কোনরকম কাঁটা জাতীয় গাছ লাগানো যাবে না, কাঁটা জাতীয় গাছ আপনার উন্নতিতে বাধা সৃষ্টি করতে পারে। কাঁটা জাতীয় গাছ এখন অনেকেই কিনে এনে বাড়িতে ইন্ডোর প্ল্যান্ট হিসাবে রাখেন এটি কিন্তু একেবারেই করা উচিত নয়।

আরও পড়ুন:  Numbness: ঘুম ভাঙতেই হাত-পা অবশ হয়ে আসছে, জানেন কেন ?

২) বাড়িতে কোনো ভাবে বনসাই জাতীয় গাছ রাখা যাবে না। এই গাছ কিন্তু আপনার গৃহের জন্য অত্যন্ত অনুপযুক্ত একটি গাছ। বনসাই হল বড় গাছকে ছোট করে রাখা হয়, তাহলে গাছ কখনো দিনে উঁচু লম্বা হতে পারবেনা, এর সঙ্গে আপনার ভাগ্যও নির্ধারিত আছে, সব সময় আপনি উন্নতির শিখরে উঠতে পারবেন না উন্নতিতে বাধা প্রাপ্ত হতে পারেন।

৩) কোনো ভাবেই ঘর সাজানোর জন্য কোনো প্লাস্টিকের গাছ বা আর্টিফিশিয়াল কোনো গাছ ব্যবহার করা উচিত নয়, নার্সারি থেকে গিয়ে সব সময় জীবন্ত গাছ তুলে আনবেন, এর মধ্যে এই যে জীবনী শক্তি থাকে, প্লাস্টিকের কোনো গাছের মধ্যেই তা থাকে না।

৪) বাড়ির আশেপাশে কখনোই বট বা অশ্বত্থ গাছ লাগাবেন না। বট, অশ্বত্থ গাছ প্রচুর পরিমাণে অক্সিজেন সাপ্লাই করে ঠিক কথা। কিন্তু এই গাছ কোন ফাঁকা প্রান্তরে বা মন্দির প্রাঙ্গণের সামনে লাগানোই ভালো কারণ এই গাছ থেকে বীজ করে আপনার বাড়িতেও কিন্তু গাছের জন্ম হতে পারে। সেক্ষেত্রে এর অতিরিক্ত শিকড় আপনার ঘরকে ভেঙে ফেলতে পারে, তাই কোনরকম ভাবে যাতে কোনরকম ক্ষতি না হয়, তাই বট বা অশ্বত্থের গাছ ঘরের আশেপাশে লাগাবেন না।

আরও পড়ুন:  Reletion Tips: প্রতিদিন স্ত্রীর সঙ্গে খিটির-মিটির লেগে আছে? স্ত্রীর রাগ ভাঙ্গানোর ৯টি টিপস আপনার জন্য

৫) কখনোই মরে যাওয়া গাছ রেখে দেবেন না। খেয়াল করবেন, বাগান পরিচর্যার সময় যদি দেখেন কোন গাছ শুকিয়ে গেছে, মরে গেছে তাহলে তার তৎক্ষণাৎ তুলে ফেলে দেন।

Featured article

%d bloggers like this: