24 C
Kolkata

সকালে ঘুম থেকে উঠে কখনই এই জিনিসগুলি দেখবেন না! জীবনে বাড়বে অশান্তি…

নিজস্ব প্রতিবেদন: সকালে ঘুম থেকে উঠে আমরা প্রত্যেকেই চাই সুন্দরভাবে একটা দিন শুরু করতে। কিন্তু অনেক সময় নানা কারণে দিনটা নেগেটিভিটিতে ভরে যায়। জ্যোতিষ অনুসারে, এমন কিছু জিনিস রয়েছে যেগুলি সকালে ঘুম থেকে উঠে কখনই দেখা উচিৎ নয়। সকালে উঠেই এই জিনিসগুলি দেখলে অশুভ শক্তির ছায়া আমাদের জীবনে পড়তে পারে। যার ফলে, সারাদিনটাই খারাপ কাটবে। পাশাপাশি জীবনেও অশান্তি বাড়তে পারে। জনে নিন কি কি জিনিস দেখবেন না…

১) ছায়া দেখবেন না- ঘুম থেকে ওঠার পর কারও ছায়া বা নিজের ছায়ার দিকেও তাকানো উচিৎ নয়। এটা বিশ্বাস করা হয় যে, এটি জীবনে নেতিবাচকতা তৈরি করে। এর ফলে মানসিক অবসাদ বৃদ্ধি পায়।

২) ফাঁকা জিনিস দেখতে নেই- সকালে ঘুম থেকে উঠে ফাঁকা জিনিস দেখবেন না। অর্থাৎ ফাঁকা মানিব্যাগ বা ফাঁকা জলের জায়গা। তবে মানিব্যাগ কখনই ফাঁকা রাখবেন না। সর্বদা কিছু অর্থ রেখে দিতে হয় তাতে।

আরও পড়ুন:  Mythology : ভারতবর্ষের কোথায় জীবিত রয়েছে অশ্বত্থামা ?

৩) এঁটো বাসন দেখবেন না- রাতে কখনই এঁটো বাসন রেখে ঘুমাতে যাবেন না। সমস্ত বাসন রাতেই ধুয়ে রাখা উচিৎ। এর ফলে নেতিবাচক শক্তি দূর হয়। তাছাড়াও সকালে ঘুম থেকে উঠে এঁটো এবং নোংরা বাসন দেখা খুব অশুভ। তাহলে কোনও কাজ সফল হওয়ার থাকলে সেটা মাঝপথে আটকে যেতে পারে।

৪) অহংকারী মানুষের মুখ দেখতে নেই- কোনও অহংকারী মানুষের মুখও দেখতে নেই সকালে। বিশ্বাস করা হয়, ঘুম থেকে উঠে অহংকারী মানুষের মুখ দেখলে গোটা দিনটাই খারাপ যায়।

৫) ভাঙা আয়না দেখতে নেই- ঘুম থেকে উঠে আমরা অনেকে আয়না দেখি। কিন্তু কখনই ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে আয়নায় মুখ দেখতে নেই। এর ফলে মানসিক অবসাদ বৃদ্ধি পায় বলে মনে করা হয়। এবং আপনার কোনও কাজও ভেস্তে যেতে পারে। তাই রাতে কোনও কাপড় দিয়ে আয়না ঢেকেও শুতে পারেন। ভাঙা আয়নাও ব্যবহার করা উচিৎ নয়।

আরও পড়ুন:  Food: শ্রী চৈতন্যের সৃষ্টি রাধাবল্লভী, জানুন ইতিহাস

৬) বন্ধ ঘড়ি দেখতে নেই- বন্ধ ঘড়ি দেখবেন না ঘড়ি বন্ধ হয়ে গেলেই তা চালু করার ব্যবস্থা করুন। বাস্তু মতে, ঘুম থেকে উঠে বন্ধ ঘড়ির দিকে তাকালে আর্থিক সমস্যা দেখা দেয়, পরিবারে ঝগড়া-ঝামেলাও বাড়ে।

৭) মাকড়সার জাল দেখতে নেই- ঘরে মাকড়সার জাল হওয়া খুবই স্বাভাবিক ব্যাপার। যদি আপনার বাড়িতেও হয়ে থাকে তাহলে তা দ্রুত পরিষ্কার করে ফেলুন। সকালে ঘুম থেকে উঠে মাকড়সার জাল একেবারেই দেখতে নেই।

৮) উল্টো জুতো দেখা উচিত নয়- জুতো সবসময় সোজা করে রাখবেন। ঘুম থেকে উঠে কখনই উল্টো অবস্থায় থাকা জুতো দেখতে নেই। যদি উল্টো জুতো দেখেন তাহলে সারাদিনের মধ্যে কারও না কারও সঙ্গে ঝামেলা-ঝঞ্ঝাট লাগতে পারে।

Featured article

%d bloggers like this: