28 C
Kolkata

Don’t Eat Those Food:সাবধান! এই খাবারগুলি কখনো একসাথে খাবেন না

নিজস্ব সংবাদদাতা: ক্ষিদে পেলে আমরা যা কিছু খেয়ে নি,তবে এটি একদমই উচিত না।কিছু কিছু খাবার রয়েছে একসাথে খেলে শরীরে মারাত্মক ক্ষতি করে। এই খাবারগুলি একদমই একসাথে খাবেন না তবে কিন্তু নিজেই নিজের শরীরের ক্ষতি ডেকে আনবেন।

দই ও ফল

ওজন কমানোর জন্য অনেকেই দইয়ের মধ্যে আপেল, আঙুল, খেজুর ও অন্যান্য শুকনো ফল মিশিয়ে খেতে ভালোবাসেন। কিন্তু এই খাবার মোটেই ভালো নয়। কারণ দই ও ফল একসঙ্গে খেলে অ্যাসিড হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। আবার প্রয়োজনীয় ফাইবারও ভেঙে যায়। এছাড়া কোল্ড অ্যালার্জি হওয়ার সম্ভাবনাও থাকে।

কর্নফ্লেক্স ও জুস

সকালের নাস্তায় দুধ কর্নফ্লেক্স আর অরেঞ্জ জুস খেয়ে থাকেন অনেকেই। এই খাবার এনজাইম ভেঙে দেয় ফলে অ্যাসিড হয়। এছাড়া এটি দরকারি কার্বোহাইড্রেটকেও ভেঙে দেয়।

আরও পড়ুন:  Diet Food : ওজন কমানোর জন্য ব্রেকফাস্ট রেসিপি
আরও পড়ুন:  Alipur Zoo: জন্মদিনের অনেক শুভেচ্ছা আলিপুর চিড়িয়াখানা

বার্গার ও ফ্রাই

বার্গারের সঙ্গে ফ্রেঞ্চ ফ্রাই যেন স্বাদ দিগুণ করে। আবার দোকানগুলোতেও বার্গারের সঙ্গে ফ্রেঞ্চ ফ্রাই দেয়া হয়। কিন্তু জানেন কী, এই ফ্রাই আর বার্গার একসঙ্গে খাওয়া উচিত নয়। এতে রক্তে বেশি সুগার তৈরি হয়। যার ফলে খাওয়ার পর পরই ক্লান্তি চলে আসে।

পিজ্জা ও সোডা

অনেকেই আছেন যাদের পিজ্জার সঙ্গে সোডা বা কোলা না হলে চলেই না। কিন্তু জানেন কী, এই দুই খাবার পাকস্থলি একসঙ্গে নিতে পারে না। ফলে হজমের সমস্যা দেখা যায়। একই সঙ্গে আপনার এনার্জিও কমিয়ে দেয়।

ডিম ও বেকন

ব্রেকফাস্ট প্ল্যাটারে ডিম ও বেকন একসঙ্গে খাওয়া উচিত নয়। কারণ দুটো খাবারই শক্তির উত্‍স। আর এই দুই খাবার থেকে যে শক্তি উত্‍পন্ন হয় তা খুব তাড়াতাড়ি আবার শেষ হয়ে যায়। ফলে অলসতা চলে আসে।

আরও পড়ুন:  মানুষেরই নতুন প্রজাতির খোঁজ মিলল ফিলিপিন্সের গুহায়

Featured article

%d bloggers like this: